• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৩ এএম
এ ঘটনা ঘটে
যশোর সীমান্ত

নিউজ ডেস্ক:  যশোর সীমান্তের ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্ট-সংলগ্ন এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মোহাম্মদ রইশুদ্দীন নামে এক বিজিবি সদস্য নিহত হয়েছেন। সোমবার ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। আজ বিজিবির যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জামিল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্ট-সংলগ্ন এলাকায় সোমবার ভোর সাড়ে ৫টার দিকে ভারত থেকে আসা এক দল গরু চোরাকারবারিকে সীমান্ত অতিক্রম করতে দেখে দায়িত্বরত বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারিরা দৌড়ে ভারতের দিকে পালানোর চেষ্টা করলে বিজিবি টহল দলের সদস্য সিপাহি রইশুদ্দীন তাদের ধাওয়া করতে করতে গিয়ে ঘন কুয়াশার কারণে দলবিচ্ছিন্ন হয়ে পড়েন।

প্রাথমিকভাবে তাঁকে খুঁজে পাওয়া না গেলেও পরবর্তী সময়ে বিভিন্ন মাধ্যমে জানা যায়, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার পরপরই এ বিষয়ে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয় এবং জানা যায়, সিপাহি রইশুদ্দীন হাসপাতালে মারা গেছেন।

এ বিষয়ে বিএসএফকে সুষ্ঠু তদন্তের দাবি জানানোর পাশাপাশি কূটনৈতিকভাবে প্রতিবাদলিপি পাঠানো হয়েছে। এ ছাড়াও রইশুদ্দীনের মরদেহ বাংলাদেশে দ্রুত ফেরত আনার বিষয়ে সব পর্যায়ে যোগাযোগ অব্যাহত রয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image