• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবিতে শিক্ষা দিবসে সংসদীয় ও বারোয়ারী বিতর্ক অনুষ্ঠিত    


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৬ পিএম
ইবিতে শিক্ষা দিবসে
সংসদীয় ও বারোয়ারী বিতর্ক অনুষ্ঠিত    

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৯৬২' র মহান শিক্ষা দিবসকে জাতীয় চেতনায় ধারণ করতে সংসদীয় ও বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করেছে ছাত্র ইউনিয়ন ইবি সংসদ । 

রবিবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের ঝাল চত্ত্বরে সংগঠনটির দলীয় টেন্টে এ বিতর্ক অনুষ্ঠানটি আয়োজিত হয় ।    

অনুষ্ঠানের ১ম পর্বে সংসদীয় বিতর্কের বিষয় ছিল" ৬২' র শিক্ষা আন্দোলনই ছিল মহান স্বাধীনতার পটভূমি" । এতে প্রস্তাবনাটির পক্ষে সরকারি দলে অংশগ্রহণ করেন নাজমুস সাকিব (প্রধানমন্ত্রী), ইয়াছিন আলী (মন্ত্রী) ও নাহিদ হাসান (সাংসদ) । অপরদিকে প্রস্তাবনার বিপক্ষে বিরোধী দলে সায়েম আহমেদ (বিরোধী দলীয় নেতা), আহমাদ গালিব (বিরোধী দলীয় উপনেতা) ও জিন্নাত মালিয়াত সীমা (বিরোধী দলীয় সাংসদ) অংশগ্রহণ করেন । এতে বিরোধীদল বিজয়ী হন এবং বিরোধী দলের নেতা সায়েম আহমেদ শ্রেষ্ঠ বিতার্কিক হন ।    

প্রতিযোগীতার ২য় পর্বে" শিক্ষা আন্দোলন বাঙালি জাতিসত্ত্বার পরিচায়ক" বিষয়ে উম্মুক্তভাবে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বারোয়ারী বিতর্ক অনুষ্ঠিত হয় । এতে প্রথম হন আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০২০- ২১ শিক্ষাবর্ষের সায়েম আহমেদ । 

অনুষ্ঠান শেষে বিজয়ীদের পুরষ্কার তুলে দেন বিচারকমন্ডলী ।    

প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন ইবি প্রেসক্লাবের সহ- সভাপতি ও সংগঠনটির সাবেক সহ- সভাপতি রুমি নোমান, সংগঠনটির সভাপতি ইমানুল সোহান এবং সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান সুইট । এতে স্পিকার হিসেবে ছিলেন জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির সভাপতি তামিম আদনান এবং সময় নিয়ন্ত্রক সংগঠনটির কোষাধ্যক্ষ নুর আলম ।    

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image