• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দেশের মানুষ শান্তি চায়, স্থিতিশীলতা চায়: দীপু মনি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৪৯ পিএম
তারা অগ্নিসংযোগকারী, মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংসকারী
দীপু মনি

নিউজ ডেস্ক:  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যারা গণতন্ত্র হত্যা করেছেন, তারাই গণতন্ত্রের জন্য মায়াকান্না করেন। তারা দেশকে অস্থিতিশীল করার হুমকি দিচ্ছেন। দেশের মানুষ শান্তি চায়, স্থিতিশীলতা চায়। তারা জনগণের চাওয়ার ঠিক উল্টো করতে চায়। তারা অগ্নিসংযোগকারী, মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংসকারী। তাদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না।

বুধবার বেলা ১১টার দিকে যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজ পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আগামী ৬ নভেম্বর এইচএসসি সমমানের পরীক্ষা শুরু হবে। বিএনপির প্রতি আহ্বান থাকবে— শিক্ষার্থীদের বিষয়টি বিবেচনায় নিয়েই যেন কর্মসূচি ঘোষণা করে।

শিক্ষার মান নিয়ে তিনি বলেন, সরকার ক্ষমতায় এসে শিক্ষাপ্রতিষ্ঠানে উন্নয়ন করেছে। বিশ্বে যে গতিতে শিক্ষার মান পরিবর্তিত হচ্ছে; সেখানে আমাদের দেশে ছোটখাটো পরিবর্তন যথেষ্ট নয়। এখন শিক্ষার মান উন্নয়ন করা হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার মান বৃদ্ধি, আইসিটি সেক্টর ব্যবহারের দিকে সরকার নজর দিয়েছে।

মন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে একই সঙ্গে প্রযুক্তির ব্যবহারও বৃদ্ধির জন্য চলছে। শিক্ষাপ্রতিষ্ঠান সবার প্রষ্টেচায় আরও সুশৃঙ্খল করা যায়, সেটির বিষয়ে নানা পরিকল্পনা নেওয়া হচ্ছে। শুধু শিক্ষার্থীদের মান উন্নয়নের জন্য নয়; শিক্ষকদের জীবনমান উন্নয়নের জন্যও আমরা ভূমিকা রাখছি।

বেসরকারি অর্নাস-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়ে তিনি আরও বলেন, এখনো অনেক শিক্ষক রয়েছে, যাদের এমপিওভুক্তি হয়নি। সেটি নিয়ে আমাদের মন্ত্রণালয় কাজ করছে। তাদের নিয়োগ প্রক্রিয়া নিয়েও নানা বিষয় রয়েছে। যাচাই-বাছাই করে দ্রুত তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব, সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image