• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল আমাদের লক্ষ্য : ছারছীনার পীর সাহেব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৩২ পিএম
কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল আমাদের লক্ষ্য
কুরআন ও সুন্নাহ

মোঃ আবদুর রহমান, ছারছীনা : আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- আমরা সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করি। আমল যদি ঠিক থাকে তাহলে সব কিছু ঠিক থাকবে। এ দরবারে আসার একটিমাত্র উদ্দেশ্য নেক আমল করে আল্লাহওয়ালা হওয়া। 

পীর ছাহেব কেবলা আরও বলেন- এ দরবার সুন্নাতের আমলের উপর প্রতিষ্ঠিত। আপনারা এ দরবার আমলের মাধ্যমে সাজিয়ে গুছিয়ে রাখবেন। এ দরবার আমলের কারণে যেন নিস্তেজ না হয় সেদিকে খেয়াল রাখবেন। আমলের মাধ্যমে এ দরবার যেন জাগ্রত হয় সেই চেষ্টা করবেন।

গতকাল ছারছীনা দরবার শরিফের তিনদিনব্যাপী ১৩৪ তম বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিলের ১ম দিন বাদ মাগরীব তা’লীম প্রদান শেষে সংক্ষিপ্ত নসীহত প্রদান করতে গিয়ে হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন।

সন্ধ্যা নদীর তীরে অবস্থিত দরবার শরিফের বিশাল ময়দানে এ মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। মাহফিলের ময়দান ইতোমধ্যেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে গেছে।   

মাহফিলে ইসলামের মৌলিক বিষয়াবলীর ওপর দলিলভিত্তিক আলোচনা পেশ করবেন ছারছীনা মাদরাসার শিক্ষক, দরবারের খলিফা ও দেশের বিশিষ্ট ওলামায়ে কেরামগণ। তারা হলেন যথাক্রমে মাও. কাজী মফিজ উদ্দীন জিহাদী, মাও. রূহুল আমীন আফসারী, মাও. আ. জ. ম. অহিদুল আলম, মাও. মুহিব্বুল্লাহ আল মাহমুদ প্রমুখ ওলামায়ে কেরাম।      

এছাড়াও গতকাল বাদ জোহর ছারছীনা দারুসসুন্নাত কামিল মাদরাসা ও ছারছীনা দারুসসুন্নাত জামেয়ায়ে নেছারিয়া দীনিয়ার কৃতী ও মেধাবী ছাত্রদের মধ্যে বিভিন্ন বিষয়ে কৃতিত্বের জন্য বার্ষিক পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রদান করেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর আলহাজ্জ হযরত মাওলানা শাহ আবু নসর নেছারুদ্দীন আহমদ হুসাইন (মা. জি. আ.)।  

মাহফিলের প্রত্যহ বাদ ফজর ও বাদ মাগরিব জিকির-আজকার এবং তাসাউফের ওপর গুরুত্বপূর্ণ বয়ান ও বুধবার বাদ জোহর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করবেন ছারছীনা শরিফের পীর সাহেব কেবলা আলহাজ হজরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.)।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image