• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গফরগাঁওয়ে হাফেজদের কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:২২ এএম
গফরগাঁওয়ে হাফেজদের মধ্যে
কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ 

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের গফরগাঁও উপজেলার হাফেজ শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে এবং পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে প্রথমবারের মতো 'আলোকিত গফরগাঁও'এর আয়োজনে এবং গফরগাঁও সাংবাদিক কল্যাণ ফোরামের সহযোগিতায় কোরআন তেলাওয়াত ও  ইসলামিক গজল প্রতিযোগীতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উপজেলার ঐতিহ্যবাহী দুগাছিয়া জামেয়া হোসাইনীয়া মাদরাসার মাঠে এ প্রতিযোগীতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। 

বিশিষ্ট আলেমেদ্বীন ও গফরগাঁও উলামা সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান সালমানীর সভাপতিত্বে এবং দুগাছিয়া জামেয়া হোসাইনীয়া মাদরাসার হাফেজ মাওলানা মুফতী তানভীর আহমদ জাবীরের সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন 'আলোকিত গফরগাঁও' এর অধ্যাপক নাজমুল হক, সাবেক ভিপি মাহতাব উদ্দিন সাদেক, সাংবাদিক ও লেখক মোফাজ্জল আনসারী, প্রভাষক আব্দুল্লাহ আল আহাদ, এ এফ এম আহসানুল হাবিব, গফরগাঁও সাংবাদিক কল্যাণ ফোরাম সভাপতি রোবেল মাহমুদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খান । এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন উপজেলার বিভিন্ন মাদরাসার প্রধান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন- গফরগাঁও মার্কাজ মাদরাসার মুহতামীম হাফেজ মাওলানা আজহারুল ইসলাম, ইশাআতুল কুরআন হিফজ মাদরাসার মুহতামীম হাফেজ মাওলানা তফাজ্জল ইসলাম ও দুগাছিয়া জামেয়া হোসাইনীয়া মাদরাসা হিফজ বিভাগের প্রধান শিক্ষক মুহতারাম হাফেজ মুস্তফা হোসাইন।

প্রতিযোগিতায় ৮টি প্রতিষ্ঠানের ২৬ জন প্রতিযোগী চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করেন। এতে ক গ্রুপের প্রথম পুরস্কার অর্জন করেন- ইশাআতুল কুরআন গফরগাঁও মুহাম্মদ উমায়ের, দ্বিতীয় হন-ইশাআতুল কুরআন গফরগাঁও মুহাম্মদ হোসাইন ও তৃতীয় হন সাওতুল হেরা ক্বওমী মাদরাসা, গফরগাঁও শাখার আল জামি আয়ান। এবং খ গ্রুপের প্রথম পুরস্কার অর্জন করেন-ইশাআতুল কুরআন গফরগাঁও মুহাম্মদ সামিউল ইসলাম, দ্বিতীয় হন- পাঁচপাইর বাজার দারুন কুরআন মাদ্রাসার মুহাম্মদ জাহিদুল ইসলাম ও তৃতীয় হন-পাঁচপাইর বাজার দারুন কুরআন মাদ্রাসার মুহাম্মদ ইয়াছিন।
অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেয়া হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image