• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৩-এ আবারও বিশ্বচ্যাম্পিয়ন বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫৯ এএম
নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৩, বিশ্বচ্যাম্পিয়ন, বাংলাদেশ,
বাংলাদেশের টিম ভয়েজার্স

নিউজ ডেস্ক: নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৩-এর চ্যাম্পিয়ন রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের টিম ভয়েজার্স-এর সদস্যরা। 

নাসা ইন্টারন্যাশনাল স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৩-এর বেস্ট স্টোরিটেলিং ক্যাটাগরিতে বিশ্বচ্যাম্পিয়ন হলো বাংলাদেশের টিম ভয়েজার্সরা। এ নিয়ে এই প্রতিযোগিতায় টানা তিনবার এবং মোট চতুর্থবারের মতো বিশ্বচ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

বিশ্বের সর্বমোট ৫ হাজার ৫৫৬টি প্রজেক্টের মধ্যে, বাংলাদেশ অতুলনীয় উদ্ভাবন প্রদর্শন করেছে, যা মহাকাশ অনুসন্ধানের ক্ষেত্রে বাংলাদেশের উদীয়মান প্রতিভার অনন্য দৃষ্টান্ত সৃষ্টি করেছে। এবারের প্রতিযোগিতায় ১৫২টি দেশ থেকে ৩০টি ক্যাটেগরিতে ৮ হাজার ৭১৫টি দলের ৫৭ হাজার ৯৯৯ জন বিভিন্ন বয়স, পটভূমি, আগ্রহ এবং দক্ষতার ভিত্তিতে অংশগ্রহণ করেন, যা এখন পর্যন্ত নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের সবচেয়ে বড় আয়োজন।

বিশ্বজয়ী টিম ভয়েজার্স-এর দলনেতা মো. খালিদ সাকিব। নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৩, বাংলাদেশে পর্বের উপদেষ্টা ছিলেন আরিফুল হাসান অপু ও মাহদী-উজ-জামান।

দলের অন্যান্য সদস্যরা হলেন- মো. আব্দুল মালেক, মো. সাখাওয়াত হোসেন, মো. আতিক, মোসা. ফাহমিদা আক্তার। 

দলনেতা মো. খালিদ সাকিব বলেছেন, ‘ভার্চুয়ালি অংশগ্রহণ করা থেকে বিশ্বচ্যাম্পিয়ন হওয়া, এই যাত্রাটা এত সহজ ছিল না আমাদের জন্য। তবে এখন বিশ্বদরবারে নিজের দেশের নাম তুলে ধরতে পারায় আমরা প্রত্যেকেই আজ অনেক গর্বিত, আলহামদুলিল্লাহ। এতবড় একটা অর্জনে সবসময় আমাদের পাশে থাকায় বাংলাদেশ পর্বের আয়োজক বেসিস কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image