• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তিন অঙ্গরাজ্যসহ ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ৪


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৯ এএম
তিন অঙ্গরাজ্য নিহত ৪
ওয়াশিংটনে বন্দুক হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ওয়াশিংটনসহ তিনটি অঙ্গরাজ্যে আলাদা বন্দুক হামলার ঘটনায় অন্তত চারজন নিহত এবং ৩০ জনের বেশি আহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার (১৭ জুন) দেশটির ইলিনয়, ওয়াশিংটন এবং মিসৌরি অঙ্গরাজ্যে এ হামলাগুলো চালানো হয়। রাত সাড়ে আটটার দিকে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের জর্জ শহরে একটি মিউজিক ফেস্টিভালে যোগ দিতে স্থানীয়রা জড়ো হলে, হঠাৎই সেখানে অতর্কিত গুলি চালায় এক বন্দুকধারী। এতে ঘটনাস্থলেই নিহত হন অন্তত দুইজন। আহত হন আরও তিনজন।

হামলার পরপরই ঘটনাস্থল থেকে সন্দেহভাজন এক বন্দুকধারীকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় হতাহতদের পরিচয় সম্পর্কে কিছু জানা যায়নি। বন্দুক হামলার ঘটনায় বাতিল করা হয়েছে মিউজিক ফেস্টিভাল।

এদিনে ইলিনয় অঙ্গরাজ্যে অপর এক বন্দুক হামলায় অন্তত একজন নিহত এবং কমপক্ষে ২০ জন গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় সময় মধ্যরাতে উইলোব্রুক শহরের একটি পার্কিংলটে এ বন্দুক হামলার ঘটনা ঘটে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে পুলিশ। গুলিবিদ্ধ অবস্থায় আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে, এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান চিকিৎসক। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
 
হামলার কারণ এবং উদ্দেশ্য সম্পর্কে কিছু জানা না গেলেও হামলার সময় ঘটনাস্থলে আফ্রিকান-আমেরিকানদের দাসত্ব থেকে মুক্তিলাভের বর্ষপূর্তির উৎসব চলছিল বলে জানা গেছে। ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, শনিবার স্থানীয় সময় মধ্যরাতে সেন্ট লুইস শহরে একটি পার্টিতে ঢুকে অতর্কিত গুলি চালায় এক বন্দুকধারী। এতে ঘটনাস্থলেই এক তরুণের মৃত্যু হয়। এ ছাড়াও আহত হন আরও অন্তত নয়জন।

হতাহতের বেশিরভাগেরই বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনার পরপরই পালিয়ে যায় বন্দুকধারী। তাকে ধরতে এরইমধ্যে অভিযান শুরু করেছে পুলিশ। হামলার কারণ সম্পর্কে কিছু জানা না গেলেও, পুরো ঘটনাস্থল ঘিরে রেখে তদন্ত চালাচ্ছে নিরাপত্তা বাহিনী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image