• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পেঁয়াজের দাম কমতে শুরু করেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৮ এএম
দাম কমতে শুরু করেছে
পেঁয়াজ

নিউজ ডেস্ক : সরবরাহ বাড়ায় পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। সংশ্লিষ্টরা বলেছেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করায় বেশি দামের আশায় অনেক কৃষক আগাম জাতের এই পেঁয়াজটি আগেভাগেই তুলে বাজারে সরবরাহ করছেন। সারা দেশে কঠোর অভিযান শুরু করেছে তাতে অসৎ শ্রেণির ব্যবসায়ীরা বেশি মুনাফার লোভে গুদামে পেঁয়াজ রাখতে সাহস করছেন না।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) জানিয়েছে, গতকাল সোমবার রাজধানীতে নতুন পেঁয়াজ ১২০ থেকে ১৮০ টাকা ও আমদানিকৃত পেঁয়াজ ১৫০ থেকে ১৬০ টাকায় বিক্রি হচ্ছে। গত রবিবারের বাজারদরের চেয়ে তা বেশ কম। গত শুক্রবার ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করলে সেদিন থেকেই পেঁয়াজের দাম লাগামহীনভাবে বাড়তে থাকে। প্রতি কেজি দেশি পেঁয়াজ ২৫০ টাকায় ও আমদানিকৃত পেঁয়াজ ২১০ টাকায় উঠে যায়। যা তার আগের দিনের চেয়ে কেজিতে প্রায় ১০০ টাকা বেশি।

জানা যায়, ভারত থেকে আবারও আমদানির খবরে কমতে শুরু করেছে সব ধরনের পেঁয়াজের দাম। গতকাল দিনাজপুরের হিলিতে কেজিতে অন্তত ২০ টাকা করে কমেছে। বর্তমানে বন্দরের মোকামে ভারতীয় আমদানি করা পেঁয়াজ ১৬০ টাকা, দেশি মুড়িকাটা পেঁয়াজ ১২০ টাকায় এবং দেশি শুকনো পেঁয়াজ ১৪০ টাকা দরে বিক্রি হচ্ছে। গতকাল হিলি স্থলবন্দর ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image