• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:৪৫ পিএম
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন আফরিন আক্তার

নিউজ ডেস্ক:  কক্সবাজার বাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার।মঙ্গলবার সকালে আফরিন আক্তারের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

শরনার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপসহকারী মন্ত্রী আফরিন আক্তার দিনব্যাপী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন এবং ক্যাম্পে জাতিসংঘের বিভিন্ন সংস্থা পরিচালিত বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। এ ছাড়া তিনি রোহিঙ্গা জনগোষ্ঠীর একটি প্রতিনিধি দলের সঙ্গেও মতবিনিময় করেন।

আরআরআরসি জানান, সকাল সাড়ে ১০টার দিকে উপসহকারী মন্ত্রীর নেতৃত্বে মার্কিন প্রতিনিধি দলটি উখিয়ার কুতুপালং ৪ নম্বর ক্যাম্পের রেজিস্ট্রেশন সেন্টারে পৌঁছে রোহিঙ্গাদের রেজিস্ট্রেশন কার্যক্রম দেখেন। পরে রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত রোহিঙ্গা ওমেন সেন্টার, লার্নিং সেন্টার, রোহিঙ্গাদের কারিগরি প্রশিক্ষণ সেন্টার ও জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি পরিচালিত ই-ভাউচার সেন্টারের কার্যক্রম পরিদর্শন করেন। 

পরে দুপুরে ১১ নম্বর ক্যাম্পে রোহিঙ্গা জনগোষ্ঠীর একটি প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদের সঙ্গে কথা বলেন।

বিকেলে কক্সবাজার জেলা শহরে পৌঁছে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে বাংলাদেশ সরকারের শরনার্থী বিষয়ক উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image