• ঢাকা
  • রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রণে ভঙ্গ দিচ্ছেন না নিকি হ্যালি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:১৮ এএম
আমেরিকা
বামে নিকি হ্যালি, ডানে ডোনাল্ড ট্রাম্প

 নিউজ ডেস্ক:  ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান রাষ্ট্রপতির মনোনয়নকে প্রভাবিত করার চেষ্টা করছেন। রোববার এই অভিযোগ করেন তার একমাত্র  প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালি। বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, নিকি হ্যালি ট্রাম্পকে অসময়ের প্রার্থী ঘোষণা করে দলীয় নেতৃত্বকে ভয় দেখাচ্ছেন এমন অভিযোগ করেছেন। হ্যালি আইওয়া ককাস এবং নিউ হ্যাম্পশায়ার প্রাইমারিতে ট্রাম্পের কাছে হেরেছেন, কিন্তু ট্রাম্প এবং রিপাবলিকান পার্টির কিছু শীর্ষ নেতার অনুরোধ সত্ত্বেও রেসে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

 হ্যালি এনবিসি-র "মিট দ্য প্রেস"-এ বলেছেন,ট্রাম্প তাকে ধমকের সুরে কথা বলতে পারেন না। তিনি বলেন, মনোনয়ন প্রক্রিয়া এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। রিপাবলিকানরা এখন পর্যন্ত শুধুমাত্র আইওয়া এবং নিউ হ্যাম্পশায়ারে ভোট দিয়েছে। ট্রাম্প খুব শীঘ্রই তাকে সমর্থন করার জন্য রিপাবলিকান ন্যাশনাল কমিটিকে (আরএনসি) চাপ দিয়েছিলেন।  ট্রাম্প দুটি রাজ্যের উপর ভিত্তি করে এমনটি করতে পারেন না।

প্রাক্তন দক্ষিণ ক্যারোলিনার গভর্নর নিউ হ্যাম্পশায়ার ভোটের পরপরই ট্রাম্পের পিছনে দলের সমর্থনের জন্য আরএনসি-তে বিশেষ লক্ষ্য নিয়েছিলেন। RNC চেয়ারওম্যান রোনা ম্যাকড্যানিয়েল মঙ্গলবার ফক্স নিউজকে বলেছেন, ভোটারদের ইচ্ছা "খুব স্পষ্ট"। "আমাদের চূড়ান্ত প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তার চারপাশে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।"

তবে এখনও ৪৮টি রাজ্যে ভোটগ্রহণ বাকি রয়েছে। হ্যালি এনবিসিকে বলেন, "আমি মনে করি না এটা আরএনসি'র ঠিক করে দেবে। আমি মনে করি ট্রাম্প যখন তাদের এটা করতে চাপ দিয়েছিলেন তখন তিনি নিজের সীমা অতিক্রম করেন।"

হ্যালি পরামর্শ দেন, তিনি ৫ মার্চ তথাকথিত সুপার মঙ্গলবার পর্যন্ত প্রতিযোগিতায় থাকবেন, যখন ১৬ টি রাজ্যের ভোটাররা নির্বাচনে যাবেন। পরবর্তী রিপাবলিকান প্রাইমারি ২৪ ফেব্রুয়ারি হ্যালির নিজ রাজ্য সাউথ ক্যারোলিনায়, তবে সেখানে বেশিরভাগ রিপাবলিকান নেতা ট্রাম্পের প্রতি তাদের সমর্থন প্রকাশ করেছেন। জরিপে দেখা যাচ্ছে, সাবেক গভর্নর হ্যালিকে বড় ব্যবধানে হারাতে পারেন ট্রাম্প।

হ্যালি এনবিসিকে জানান সেখানে হারলে তাকে রেস থেকে বাদ দেওয়া হবে না। তিনি বলেন, তাকে নিউ হ্যাম্পশায়ারের চেয়ে আরও ভাল করতে হবে, যেখানে তিনি ১১ পয়েন্টে ট্রাম্পের কাছে হেরেছিলেন। আমরা এগিয়ে যেতে থাকব এবং এর শেষ দেখে ছাড়ব। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image