• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সবক্ষেত্রে বাংলাদেশ অভাবনীয় প্রবৃদ্ধি অর্জন করেছে : তথ্যমন্ত্রী   


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৬ পিএম
সবক্ষেত্রে বাংলাদেশ অভাবনীয় প্রবৃদ্ধি অর্জন করেছে
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৫ বছরে সবক্ষেত্রে বাংলাদেশ অভাবনীয় প্রবৃদ্ধি অর্জন করেছে বলেছেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ । বাংলাদেশ সবচেয়ে বিনিয়োগবান্ধব এবং সম্ভাবনার দেশ ।   

ফ্রান্সের রাজধানী প্যারিসের ইন্টারকন্টিনেন্টাল হোটেলের ওপেরা বলরুমে স্থানীয় সময় সোমবার বিকেলে ‘ রাইজ অব বেঙ্গল টাইগার ’ শীর্ষক ‘ বাংলাদেশ- ফ্রান্স ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট ’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন । মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকায় এ তথ্য জানানো হয়েছে ।   

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন( বিএসইসি) এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ( বিডা) এ সম্মেলনের আয়োজন করে ।   

তথ্যমন্ত্রী বলেন, অবকাঠামোগত সুবিধা, সমুদ্রবন্দর, নদীবন্দর, আন্তঃদেশীয় রেল ও সড়ক যোগাযোগসহ নানা কারণে বাংলাদেশ আজ সবচেয়ে বিনিয়োগবান্ধব এবং সম্ভাবনার দেশ ।   

সম্মেলনে সবচেয়ে বিনিয়োগবান্ধব এবং সম্ভাবনার দেশ হিসেবে বাংলাদেশে বিনিয়োগের জন্য সারাবিশ্বের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান ড. হাছান মাহমুদ ।   

তিনি বলেন, মাথাপিছু আয় বৃদ্ধির সঙ্গে যেহেতু মানুষের ক্রয়ক্ষমতা বাড়ে, সেখানে আমাদের মাথাপিছু আয় শুধু দ্রুত বৃদ্ধিই পাচ্ছে না, প্রায় ৫০ মিলিয়ন বা ৫ কোটি মানুষের মাথাপিছু আয় এখন ৫ হাজার ডলার । আগামী এক দশকে এ সংখ্যা ৭ কোটি ছাড়িয়ে যাবে ।   

প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত- উল- ইসলাম, ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত মারি মাসদুপুয় প্রমুখ এ অনুষ্ঠানে বক্তব্য দেন । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image