• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্যাসিনো কান্ডের সেই সেলিম প্রধানের মনোনয়ন বাতিল বহাল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৫৭ পিএম
ক্যাসিনো কান্ডের সেই সেলিম প্রধানের, মনোনয়ন, বাতিল বহাল
সেলিম প্রধান।

নারায়ণগঞ্জ প্রতিনিধি : ক্যাসিনো-কাণ্ডে আলোচিত এবং অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দায়ে সাজাপ্রাপ্ত আসামি সেলিম প্রধানের আপিলেও নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তাঁর মনোনয়নপত্র বাতিল বহাল রয়েছে। 

গতকাল রোববার (২৮ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক নিজ কার্যালয়ে আপিল শুনানি শেষে তার মনোনয়নপত্র বাতিলের আদেশ বহাল রাখেন।

মানি লন্ডারিং ও দুদকের মামলায় সাজার কারণে গত মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান প্রার্থী সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল করা হয়। ওই দিন চেয়ারম্যান পদে চারজন প্রার্থী ও ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। চেয়ারম্যান পদের চার প্রার্থী হলেন, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর ছেলে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম মর্তূজা, উপজেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তাবিবুল কাদের (তমাল) ও আওয়ামী লীগ সমর্থক আবু হোসেন ভূঁইয়া (রানু)।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রূপগঞ্জ উপজেলা রিটার্নিং কর্মকর্তা সাকিব আল রাব্বি বলেন, কেউ নৈতিক স্খলনজনিত অপরাধে দায়ী হলে বা অনধিক দুই বছরের সাজা হলে সাজা ভোগ করার পাঁচ বছর অতিবাহিত হওয়ার আগে তিনি প্রার্থী হতে পারবেন না। দুদক ও মানি লন্ডারিং মামলায় সেলিম প্রধানের চার বছর করে আট বছরের সাজা হয়েছে। তিনি সাজা ভোগও করেছেন। সেলিম প্রধান উচ্চ আদালতে আপিল করলে মানি লন্ডারিং মামলার সাজা স্থগিত করা হলেও দুদকের মামলায় তার সাজা স্থগিত হয়নি এবং উচ্চ আদালত কোনো আদেশ দেননি। এ কারণে আপিলে সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল বহাল রাখা হয়েছে।

ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাইল্যান্ডগামী উড়োজাহাজ থেকে নামিয়ে এনে সেলিম প্রধানকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর তার বাসা ও অফিসে অভিযান চালিয়ে দেশি-বিদেশি মুদ্রা ও বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করা হয়। তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলেছিল, সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো বা অনলাইন জুয়ার মূল হোতা। তিনি প্রচুর টাকা বিদেশে পাচার করেছেন। এ ঘটনায় তখন তার বিরুদ্ধে মামলাও হয়েছে।

মামলার তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সেলিম প্রধান বাংলাদেশে প্রথম অনলাইন ক্যাসিনো চালু করেন। তিনি গুলশান ও বনানীতে পি ২৪ এবং টি ২১ অনলাইন নামে অনলাইনে ভিডিও গেম খেলার প্ল্যাটফর্ম চালু করেন। ২০১৮ সালের ১৮ ডিসেম্বর সেগুলোকে অনলাইন ক্যাসিনোয় রূপান্তর করেন। ওই অনলাইন ক্যাসিনোর প্রধান কেন্দ্র ছিল ফিলিপাইনে। সেলিম প্রধানের বিরুদ্ধে দুদকের মামলা ছাড়াও ঢাকার গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে তিনটি মামলা হয়। এর মধ্যে অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দায়ে সেলিম প্রধানকে চার বছর করে কারাদণ্ড দেন আদালত।

প্রসঙ্গত, আগামী ২ মে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে এবং ২১ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/বিশ্বজিৎ দাস

আরো পড়ুন

banner image
banner image