• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাঁদপুর জেলায় আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৮ পিএম
চাঁদপুর জেলায়
আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর জেলায় আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। গত রোববার (১০ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান বলেন, কিশোর অপরাধ দমনে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে। সবার সহযোগিতায় কিশোর গ্যাং রোধ করা যাবে। কারণ, কিশোরদের যে বয়স, সে বয়সে অপরাধ যেন না করতে পারে সেজন্য আমাদের ভূমিকা রাখতে হবে। তাদের বুঝিয়ে নিয়ন্ত্রণে রাখাই আমাদের সবার দায়িত্ব।

চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান আরও  বলেন, ২০২৪ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত নির্বাচনে মানুষ নিরপেক্ষভাবে ভোট দিতে পারবে। উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। কোন প্রকার প্রতিবন্ধকতা যেন না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। নির্বাচন পরবর্তী সময়েও যাতে কোন প্রকার আইন-শৃঙ্খলার অবনতি না হয় সবার চোখ ও কান খোলা রাখতে হবে। যদি কারো কাছে কোন তথ্য থাকে তাহলে প্রশাসনকে জানালে ব্যবস্থা নেওয়া হবে। দ্রব্যমূল্য নিয়ে অস্থিরতা করছে একটি মহল। দ্রুততম সময়ের মধ্যে বাজার নিয়ন্ত্রণ নিয়ে আসার জন্য প্রশাসন কাজ করে চলছে। যারা সিন্ডিকেট করেছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান আরো বলেন, চাঁদপুরে আইন-শৃঙ্খলার যাতে অবনতি না ঘটে সেজন্য ব্যাপকহারে নজরদারি রাখতে হবে। সামনে নির্বাচন, সে নির্বাচনে আইন-শৃঙ্খলার ব্যাঘাত যাতে না হয় সেজন্য প্রশাসনের পাশাপাশি সবাইকে নজর রাখতে হবে। যেখানে অপরাধ হওয়ার আশংকা থাকে, সে বিষয়গুলো সাথে সাথে প্রশাসনকে জানালে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। চাঁদপুর শহর যানজটে নাকাল, দিন দিন চাঁদপুরে যানজট বৃদ্ধি পাচ্ছে। যানজট নিরসনে পুলিশ বিভাগ কাজ করে যাচ্ছে।

চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) আরও বলেন, গ্রামীণ অবকাঠামোর জন্য টিআর-কাবিখার কাজগুলো যাতে সঠিকভাবে হয় সেদিকে নজর রাখতে হবে। কোনো বিষয়ে অনিয়ম হয়ে থাকলে খতিয়ে দেখা হবে।

সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামান, সিভিল সার্জন ডা. শাহাদাৎ হোসেন, চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম মোসা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত, সমাজসেবা বিভাগের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা বেগম, চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক আবু ইউসুফ, জেলা শিক্ষা অফিসার প্রাণকৃষ্ণসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

সভায় নৌ-পুলিশ, আনসার ও ভিডিপি, কোস্টগার্ড, সড়ক বিভাগ, বিটাক, মৎস্য বিভাগসহ প্রশাসনের বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image