• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাঁদপুর জেলায় ৫টি আসনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৯ পিএম
চাঁদপুর জেলায় ৫টি আসনে
প্রতীক পেলেন ২৯ প্রার্থী

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর জেলার ৫টি আসনে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের ২৯ জন প্রার্থী নির্বাচনী প্রতীক পান।

গতকাল সোমবার (১৮ ডিসেম্বর) এসব প্রতীক বরাদ্দ দেন চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান। আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি নির্বাচনের ভোটযুদ্ধে অংশ নিতে দলীয় মনোনীত প্রার্থীরা দলীয় প্রতীকের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীরাও তাদের পছন্দের প্রতীক নেন। কোন কোন প্রার্থী প্রতীক পাওয়া মাত্রেই তাদের কর্মী সমর্থকদের তাৎক্ষণিক আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।

এর মধ্যে চাঁদপুর-১ কচুয়া আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল’র (জাসদ) সাইফুল ইসলাম (মশাল), বাংলাদেশ আওয়ামী লীগের সেলিম মাহমুদ (নৌকা) এবং ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. সেলিম প্রধান (চেয়ার) ভোটযুদ্ধে অংশ নিবেন।

চাঁদপুর-২ (মতলব উত্তর দক্ষিণ) আসনে আওয়ামী লীগের মোফাজ্জল হোসাইন চৌধুরী মায়া (নৌকা), বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) মো. মনির হোসেন (একতারা), জাতীয় পার্টির মো. এমরান হোসেন মিয়া (লাঙ্গল), জাসদের মো. হাছান আলী সিকদার (মশাল) এবং স্বতন্ত্র এম ইসফাক আহসান (ঈগল) ভোটযুদ্ধে অংশ নিবেন।

চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) আসনে স্বতন্ত্র প্রার্থী ড. মোহাম্মদ সামছুল হক ভূঁইয়া (ঈগল), বাংলাদেশ আওয়ামী লীগের ডা. দীপু মনি (নৌকা), জাতীয় পার্টির মো. মহসীন খান (লাঙ্গল), বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের আবু জাফর মো. মাইনুদ্দিন (মোমবাতি), বাংলাদেশ তরিকত ফেডারেশনের (বিটিএফ) মো. মিজানুর রহমান (ফুলের মালা), স্বতন্ত্র প্রার্থী মো. রেদোয়ান খান (ট্রাক) এবং জাকের পার্টির মো. কাওছার মোল্লা (গোলাপ ফুল) ভোটযুদ্ধে অংশ নিবেন।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে জাতীয় পার্টির সাজ্জাদ রশিদ (লাঙ্গল), স্বতন্ত্র জালাল আহমেদ (ট্রাক), বাংলাদেশ আওয়ামী লীগের মুহাম্মদ শফিকুর রহমান (নৌকা), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আব্দুল গনি (আম), বাংলাদেশ তরিকত ফেডারেশনের (বিটিএফ) বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী (ফুলের মালা), স্বতন্ত্র প্রার্থী ড. মোহাম্মদ সামছুল হক ভূঁইয়া (ঈগল), তৃণমূল বিএনপির মো. আব্দুল কাদির তালুকদার (সোনালী আঁশ) এবং বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) ড. মোহাম্মদ শাহজাহান (নোঙ্গর) ভোটযুদ্ধে অংশ নিবেন।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের রফিকুল ইসলাম (নৌকা), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ বাহাদুর শাহ মুজাদ্দেদী (চেয়ার), স্বতন্ত্র প্রার্থী গাজী মাঈনুদ্দিন (ঈগল), বাংলাদেশ তরিকত ফেডারেশনের (বিটিএফ) বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী (ফুলের মালা), স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সফিকুল আলম (ট্রাক) এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের আক্তার হোসেন (ছড়ি) ভোটযুদ্ধে অংশ নিবেন।

এ বিষয়ে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, প্রতিযোগিতাপূর্ণ নির্বাচনের জন্য স্বতন্ত্র প্রার্থী হতে অনেককেই উৎসাহিত করা হয়েছে। দল থেকে কাউকে বাধা দেওয়া হবে না। আমাদের পক্ষ থেকে স্বতন্ত্র প্রার্থীদের উপর এবার কোনো চাপও থাকবে না। তবে আমরা দলের পক্ষ থেকে অবশ্যই চাঁদপুর জেলার ৫টি আসনে নৌকার প্রার্থীদের বিজয় নিশ্চিত করতেই কাজ করবো।

এ বিষয়ে চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, চাঁদপুরের ৫টি সংসদীয় এলাকায় মোট ভোটার সংখ্যা হচ্ছে ২১ লাখ ৫৬ হাজার ৬শত ৯ জন। এদের মধ্যে পুরুষ ১১ লাখ ১২ হাজার ৫শত ৭৭ জন এবং নারী ভোটার ১০ লাখ ৪৪ হাজার ৩২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৬ জন। এই ভোটাররা ৭শত ভোট কেন্দ্রে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর মধ্যে চাঁদপুর-১ কচুয়ায় ১শত ৯টি, চাঁদপুর-২ মতলব দক্ষিণ ও উত্তরে ১শত ৫৫টি, চাঁদপুর-৩ সদর ও হাইমচরে ১শত ৬৫টি, চাঁদপুর-৪ ফরিদগঞ্জে ১শত ১৮টি ও চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তিতে ১শত ৫৩টি ভোট কেন্দ্র রয়েছে।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে আমাদের সকল প্রস্তুতির পরিকল্পনা রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image