• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে প্রাথমিকে ২৪ হাজার শিক্ষার্থী পাবে নতুন বই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
ঝিনাইগাতীতে প্রাথমিকে ২৪ হাজার
শিক্ষার্থীদের নতুন বই

শেরপুর প্রতিনিধি : পহেলা জানুয়ারি বই উৎসব করার লক্ষ্যে শেরপুরের ঝিনাইগাতীতে প্রাথমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে নতুন বই বিতরণ শুরু হয়েছে। রবিবার (২৪ ডিসেম্বর) সকাল থেকে সদর ইউনিয়নের আহমদ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসব বিতরণ কার্যক্রম পরিচালনা করছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহরিয়ার পারভেজ জানান, এ উপজেলায় প্রাথমিক স্তরের সরকারি ১০১টি, বেসরকারি ২৯টি, কিন্ডারগার্টেন ৩২টি ও অন্যান্য ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ২৪ হাজার শিক্ষার্থীর মাঝে নতুন শিক্ষাবর্ষের বই বিতরণ করা হবে। বছর শুরুর প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়ার জন্যে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে তাদের চাহিদা অনুযায়ী বই বিতরণ করা শুরু হলো। 

বই নিতে আসা ঝিনাইগাতী সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রোকসানা খানম লাকী বলেন, প্রাক-প্রাথমিক হতে পঞ্চম শ্রেণির সকল বই পেয়েছি। আমরা এক-দুই দিনের মধ্যে প্রত্যেক শিক্ষার্থীর জন্য বইয়ের সেট বান্ডিল আকারে রেডি করব। 

প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মাসুদ হাসান বলেন, আমরা সব বই পেয়েছি। বই উৎসবের জন্য আমরা প্রস্তুত। আমরা আনন্দ মুখর পরিবেশে ১ জানুয়ারি শিক্ষার্থীদের হাতে নতুন বই, ফুল ও মিষ্টি তুলে দিব। এদিন নতুন শ্রেণিতে শিক্ষার্থীদের বরণ করে নেয়া হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভ‚ঁইয়া বলেন, এ উপজেলায়  উৎসব মুখর পরিবেশে বই উৎসব হবে। প্রতিটি শিক্ষার্থী নতুন বই পাবে। নতুন বইয়ের গন্ধে তারা মুখরিত হবে। আনন্দের সাথেই তারা সরকারের উপহার দেওয়া নতুন বই হাতে নিয়ে বছরের প্রথম দিনেই ক্লাস শুরু করতে পারবে। শিক্ষার্থীদের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা ও  শুভ কামনা রইল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image