• ঢাকা
  • বুধবার, ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রিমিয়ার লিজিংয়ের এমডির বিরুদ্ধে দুদকের মামলার অনুমতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫৪ পিএম
টাকা,আত্মসাত,অভিযোগ
প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের এমডি আব্দুল হামিদ

নিউজ ডেস্ক

বিভিন্ন বিল ভাউচারে সাড়ে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের এমডি আব্দুল হামিদ মিয়াসহ দুইজনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সংস্থাটির প্রধান কার্যালয় থেকে ওই মামলার অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই দুদকের উপ-পরিচালক মো. ফারুক আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করবেন।
বুধবার সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক এই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, আব্দুল হামিদ মিয়া প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক পদে ২০১৬ সালের ২৪ এপ্রিল থেকে ২০২১ সালের ২৮ এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন বা নিয়োগপত্র/চুক্তিপত্রের শর্ত অমান্য করে মিটিং ফি, গাড়ির ঋণের কিস্তি, কার সাপোর্ট অ্যালাউন্স, মোবাইল ফোন বিল ও আই ফোন ক্রয় বাবদ মোট ৪৮ লাখ ৪৭ হাজার ৯১২ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। এছাড়া কোনো ধরনের ম্যাটেরিয়াল এভিডেন্স ছাড়া এফডিআর কমিশন, ফিনান্সিয়াল এক্সপ্রেন্স, কর অফিসসংক্রান্ত ব্যয়, বার্ষিক সাধারণ সভাসংক্রান্ত ব্যয়, বাংলামোটর অফিসসংক্রান্ত ব্যয় বাবদ মোট তিন কোটি ৬৮ লাখ ৪৯ হাজার ৮৫৮ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

অনুমোদিত মামলার অপর আসামি মো. রমিজ উদ্দিন সাবেক অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ইন্টারনাল অডিট পদে দায়িত্ব পালনকালে আত্মসাৎসংক্রান্ত তথ্য গোপন করে সহায়তা করেছেন। যে কারণে তাদের বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৯/১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এম আর

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image