• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হাটহাজারীতে পাঁচশ ঘণফুট সেগুন গাছ জব্দ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৩ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২০ পিএম
হাটহাজারীতে পাঁচশ ঘণফুট
সেগুন গাছ জব্দ

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়িঃ ২৩ আগষ্ট -টানা কয়েকদিনের নজরদারীর পর অবশেষে প্রায় পাঁচশ ঘণফুট সেগুন গাছ উদ্ধার করে বন বিভাগ। উপজেলার উদালিয়া এলাকায় ২০০৩/৪ সনে সৃজিত বাগান থেকে  মঙ্গলবার সন্ধ্যায়  এ গাছ জব্দ করা হয়। জানা গেছে, দীর্ঘদিন ধরে চিহ্নিত একটি চক্র ওই এলাকায় গাছ কেটে পাচার করে আসছিল। থানা ও আদালতে একাধিক মামলা থাকার পরও আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সরকারি বাগানের গাছ কাটতে থাকে।

পাচারের উদ্দেশ্যে বিপুল পরিমান সেগুন গাছ কাটছেন এমন তথ্যের ভিত্তিতে বন কর্মকর্তারা নজরদারী রেখে অবশেষে রেঞ্জ কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে গাছগুলো জব্দ করেন। অভিযানে মন্দাকিনী বিট কর্মকর্তা মোঃ আনোয়ারুল ইসলাম, হাটহাজারী স্টেশন কর্মকর্তা রাজিব উদ্দিন ইব্রাহীমসহ নাজিরহাট ডিপো, কালুরঘাট ডিপো, শোভনছড়ি বিট, উপজেলা প্রশাসন, র‍্যাব ও পুলিশ অংশগ্রহন করেন। জব্দকৃত গাছের বাজারমূল্য প্রায় পনের লক্ষ টাকা। 

দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে জানিয়ে সহকারী বন সংরক্ষক মোঃ জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, কারো হুমকি ধমকিতে ভয় করে অভিযান বন্ধ হবেনা। সরকারের বন রক্ষার্তে অভিযান নিয়মিত চলবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image