• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পীরগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলন, ৩ জন জেলহাজতে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০০ পিএম
পীরগঞ্জে ৩ জন জেলহাজতে 
অবৈধ ভাবে বালু উত্তোলন

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগঞ্জ উপজেলার কাবিলপুর ইউনিয়নে অবৈধভাবে ভূ-গর্ভস্থ বালু উত্তোলন করার সময় ৩ জনকে জেল হাজতে প্রেরণ এবং বালু উত্তোলন এবং পরিবহনকারী ১০ টি গাড়ী জব্দ করা হয়েছে। গত বুধবার বিকালে পীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মোহাম্মদ তকী ফয়সাল তালুকদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে এ পদক্ষেপ গ্রহন করেন ।

জানা গেছে, উপজেলার কাবিলপুর ইউনিয়নের নিজ কাবিলপুর মোড়লপাড়া নামক স্থানে দীর্ঘদিন ধরে এক যুবক বালু উত্তোলন করে আসছেন। এ ব্যাপারে উপজেলা প্রশাসন অভিযোগ পেয়ে বুধবার বিকালে পীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ তকী ফয়সাল তালুকদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় শাকিল মিয়া, রাহিনুল মিয়া ও জুয়েল মিয়াকে গ্রেফতার করা হয় ।

গ্রেফতারকৃতরা  দিনমজুর হিসেবে বালু উত্তোলন করায় তাদের প্রত্যেককে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫(১) ধারামতে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয় । অপরদিকে ঘটনাস্থল থেকে বালু উত্তোলন ও পরিবহনের সাথে সংশ্লিষ্ট ১ টি এক্সক্যাভেটর, ১ টি ড্রাম ট্র্যাক ও ৮ টি কাঁকড়া গাড়ি স্পেসিফিকেশন সহ জব্দ করে কাবিলপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম রবির জিম্মায় দেয়া হয়।
 এ ব্যাপারে সংশ্লিষ্ট চেয়ারম্যান সত্যতা স্বীকার করে গণমাধ্যমকে বলেন, জব্দকৃত গাড়ীগুলো আমার জিম্মায় দেয়া হয়েছে। শিগগিরই সরকারি নির্দেশ মোতাবেক সে গুলো নিলামে বিক্রির ব্যবস্থা করা হবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image