• ঢাকা
  • শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দশ ক্রীড়া ব্যক্তিত্ব ও দুই প্রতিষ্ঠান শেখ কামাল পুরস্কারের জন্য মনোনীত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৩ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:০৯ পিএম
রাসেল
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

সুমন দত্ত: এ বছর শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারের জন্য ১০ ক্রীড়া ব্যক্তিত্ব ও ২ টি প্রতিষ্ঠানকে মনোনীত করা হয়েছে। বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব ও অন্যরা। 

মন্ত্রী বলেন, এবার ৮ টি বিশেষ ক্যাটেগরিতে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২৩ দেওয়া হয়েছে। আজীবন সম্মাননা পেয়েছেন আবদুস সাদেক, খেলোয়াড় কোটায় পেয়েছেন নারী ফুটবলার সাবিনা খাতুন, ক্রিকেটার তাসকিন আহমেদ, ভারত্তোলক জিয়ারুল ইসলাম। উদীয়মান খেলোয়াড় হিসেবে পুরস্কার পেয়েছেন টেবিল টেনিসে স্বর্ণ জয়ী মুহতাসিন আহমেদ হৃদয় ও সাঁতারু আমিরুল ইসলাম।

ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার জিতেছেন মালা রাণী সরকার, ফজলুল ইসলাম। ক্রীড়া সংস্থা হিসেবে মনোনীত হয়েছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন। অন্যদিকে ক্রীড়া পৃষ্ঠপোষক হিসেবে পুরস্কার জিতল  বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস(বিএবি), ক্রীড়া সাংবাদিক হিসেবে খন্দকার তারেক মো: নুরুল্লাহ এবং ক্রীড়া ধারা ভাষ্যকার হিসেবে আতহার আলী খান মনোনীত হয়েছেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে  মন্ত্রী আরো বলেন,  ক্রীড়া সংগঠক, পৃষ্ঠপোষক, ধারা ভাষ্যকার, ক্যাটেগরিগুলো আগে ছিল না। উৎসাহ দিতে ও তাদের কাজের স্বীকৃতি দিতে এই ক্যাটাগরি গুলি এবার নতুনভাবে সৃষ্টি করা হয়।  

পুরস্কার বিজয়ী প্রত্যেক ব্যক্তি পাবেন এক লক্ষ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ। শহীদ শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৫ আগস্ট শনিবার ওসমানী স্মৃতি মিলনায়তনে এসব পুরস্কার দেবেন। 

শেখ কামাল ছিলেন  জনপ্রিয় ফুটবল দল আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা। বিয়ে করেছিলেন ক্রীড়াবিদ সুলতানা কামালকে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ৩২ নম্বর ধানমন্ডির বাসায় সপরিবারে নিহত হোন তিনি ও তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।    

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image