• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

 খুলনায় মেয়র নির্বাচিত হয়েছেন তালুকদার আবদুল খালেক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:২১ পিএম
বেসরকারিভাবে
নির্বাচিত হয়েছেন তালুকদার আবদুল খালেক

নিউজ ডেস্ক:  খুলনা সিটি করপোরেশনে (কেসিসি) মেয়রের আসনে তৃতীয়বারের মতো বসছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন এক লাখ ৫৪ হাজার ৮২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আব্দুল আউয়াল হাতপাখা প্রতীকে পেয়েছেন ৬০ হাজার ৬৪ ভোট। ৯৪ হাজার ৭৬১ ভোটে আব্দুল আউয়ালকে হারিয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন তালুকদার আবদুল খালেক।

সোমবার ভোট গ্রহণ শেষে রাত সাড়ে ৮টায় খুলনা শিল্পকলা একাডেমিতে কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, ভোট পড়েছে ৪৮ দশমিক ১৭ শতাংশ।

নির্বাচনে জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে মো. শফিকুল ইসলাম মধু পেয়েছেন ১৮ হাজার ৭৪ ভোট, জাকের পার্টি থেকে গোলাপ ফুল প্রতীকে এস এম সাব্বির হোসেন পেয়েছেন ছয় হাজার ৯৬ ভোট ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে টেবিল ঘড়ি প্রতীকে এস এম শফিকুর রহমান পেয়েছেন ১৭ হাজার ২১৮ ভোট।

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, 'শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে, কোথাও ভোট বাতিল বা কোনো কেন্দ্রে ভোট স্থগিত হয়নি। প্রশাসন ও নির্বাচন কমিশন অত্যন্ত দক্ষতার সঙ্গে নির্বাচন পরিচালনা করেছে। আমরা কথা দিয়েছিলাম, খুলনাবাসীকে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেব। এ ফলাফলের মধ্য দিয়ে খুলনাবাসীর বিজয় হয়েছে।'

এদিন সকাল ৮টা বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয়। তবে কিছু কিছু কেন্দ্রে ভোটার উপস্থিত থাকায় ৪টার পরও ভোট নেওয়া হয়। কয়েকটি কেন্দ্রে ইভিএমে ভোট দিতে গিয়ে ভোগান্তিতে পড়েন ভোটাররা। ইভিএমে ভোট নিতে সময় বেশি লাগার অভিযোগ করেন ভোটার ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ ২৯টি ওয়ার্ডে ১৩৪ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। এর মধ্যে নারী ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন।

 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image