• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দাসিয়ারছড়ায় ছিটমহল বিনিময়ের ৮ম বর্ষপূর্তি পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০১ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:১৪ পিএম
দাসিয়ারছড়ায়
ছিটমহল বিনিময়ের ৮ম বর্ষপূর্তি পালিত

জাকারিয়া মিঞা, ফুলবাড়ী প্রতিনিধি, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অন্তর্গত বিলুপ্ত বৃহত্তম ছিটমহল দাসিয়ারছড়ায় ৩১ জুলাই (সোমবার) ছিটমহল বিনিময়ের ৮ম বর্ষপূর্তি পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রাত সাড়ে ৮টায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাত সাড়ে ১০ টায় আলোচনা সভার আয়োজন করা হয়। ছিটমহল বিনিময়ের নেতা আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী।  বক্তব্য রাখেন বিশেষ অতিথি কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু। 

সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান শেখ, সহসভাপতি শাহজাহান মিয়া বাদশা, সাধারণ সম্পাদক আহাম্মদ আলী পোদ্দার রতন, কোষাধ্যক্ষ প্রভাষক জাকারিয়া মিঞা ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবুবকর সিদ্দিক মিলন। সভাটি সঞ্চালনা করেন প্রভাষক শংকর রায়। 

এসময় উপন্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি পিপি এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, সহসভাপতি সাইদ হাসান লোবান, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবুসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। রাত ১২ টা ১ মিনিটে স্বাধীনতার আলোর স্বারক হিসেবে মোমবাতি প্রজ্জ্বলন করেন অতিথিগণ। 

উল্লেখ্য, ২০১৫ সালের এই দিনে ১৯৭৪ সালের মুজিব-ইন্দিরা চুক্তির আওতায় ভারত ও বাংলাদেশের ১৫২ টি ছিটমহল বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছিটমহলবাসীর জীবনে সূচিত হয় নতুন দিগন্তের। অবসান হয় ছিটমহলবাসীর ৬৮ বছরের বন্দীদশার। উন্নয়নের মূলধারায় যুক্ত হয় ছিটমহলগুলো।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image