• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রদ্ধাশেষে আবদুল গাফফার চৌধুরীকে বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৬ পিএম
শ্রদ্ধাশেষে আবদুল গাফফার চৌধুরীকে বুদ্ধিজীবী কবরস্থানে দাফন
আবদুল গাফফার চৌধুরীকে শ্রদ্ধা

ডেস্ক রিপোর্টার:  মহান একুশের অমর সংগীতের রচয়িতা বরেণ্য সাংবাদিক, সাহিত্যিক ও কলাম লেখক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ শনিবার সকাল ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ২০২ ফ্লাইটযোগে লন্ডন থেকে ঢাকা পৌঁছলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সরকারের পক্ষে মরদেহ গ্রহণ করেন।

মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকার নিবন্ধিত স্বাধীন বাংলাদেশের প্রথম পত্রিকা 'সাপ্তাহিক জয় বাংলা'র প্রতিষ্ঠাতা ও সম্পাদক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দুপুর একটায় কেন্দ্রীয় শহিদ মিনারে গার্ড অভ অনারের পর বেলা ৩ টা পর্যন্ত সকলের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। ৩.৩০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে জানাজার পর বিকেল ৪ টায় জাতীয় প্রেস ক্লাবে শ্রদ্ধা নিবেদনের জন্য আনা হবে বরেণ্য এই সাংবাদিকের মরদেহ। বিকেল ৫.৩০ টায় মিরপুর শহিদ বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

বাঙালির হৃদয়ে চিরজাগরূক অশ্রুমাখা গান 'আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি' এর রচয়িতা আবদুল গাফফার চৌধুরী  গত ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে  ৮৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ২০ মে শুক্রবার পূর্ব লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে তাঁর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

পরে পূর্ব লন্ডনের ঐতিহাসিক শহিদ আলতাব আলী পার্কের শহিদ মিনারে বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির সদস্যগণ তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। ২৩ মে গাফফার চৌধুরীর স্মরণে পূর্ব লন্ডনে মিলাদ মাহফিল ও শোকসভা আয়োজন করে বাংলাদেশ হাইকমিশন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image