• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইমরান খানের ভাগ্য নির্ধারিত হবে আজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৫ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৪ পিএম
তেহরিক-ই-ইনসাফের শক্তি প্রদর্শনের উদ্দেশ্যে
ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ভাগ্য নির্ধারিত হবে আজ শুক্রবার। এদিন দেশটির পার্লামেন্টে ইমরান সরকারের বিরুদ্ধে বিরোধী দলগুলোর আনা অনাস্থা প্রস্তাব তোলার জন্য অধিবেশন শুরু হবে। পদত্যাগ নিয়ে চাপে থাকা ইমরান খান বলেছেন, কোনো পরিস্থিতিতেই তিনি পদত্যাগ করবেন না।

বৃহস্পতিবার তিনি বলেন, পদত্যাগ না করে বিরোধীদের তিনি চমকে দেবেন। এ ছাড়া নিজ দল তেহরিক-ই-ইনসাফের শক্তি প্রদর্শনের উদ্দেশ্যে আগামী রোববার রাজধানী ইসলামাবাদের প্যারেড গ্রাউন্ডে দলের কর্মী-সমর্থকদের জমায়েত হওয়ার ডাক দিয়েছেন তিনি। দেশবাসীকেও ওই জমায়েতে হাজির হওয়ার অনুরোধ জানিয়েছেন ইমরান। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ খান বৃহস্পতিবার বলেছেন, দেশ আগাম নির্বাচনের দিকে যেতে পারে। তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান বিরোধীদের অনাস্থা প্রস্তাব সংক্রান্ত জটিলতা কাটিয়ে উঠবেন। খবর জিয়ো টিভির।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ইমরান খান সাংবাদিকদের বলেন, 'বিরোধী দলগুলো তাদের কাছে থাকা সব কার্ড খেলে ফেলেছে। তবে কোনোভাবেই আমার বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব সফল হবে না। আমার ট্রাম্প কার্ড হলো, আমি এখনও আমার টেবিলে কোনো কার্ডই রাখিনি।' পরিস্থিতি যা-ই হোক, পদত্যাগ করবেন না মন্তব্য করে তিনি বলেন, 'আমি শেষ বল পর্যন্ত খেলব। আমি তাদের এক দিন আগে চমকে দেব।' এ সময় তিনি প্রধান দুই বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতাদের দুর্নীতির সমালোচনা করে বলেন, আমি কেন পদত্যাগ করতে যাব? চোরদের চাপের কারণে আমি কি পদত্যাগ করব?'

বিরোধী দলগুলোর আনা অনাস্থা প্রস্তাবের সমুচিত জবাব দিতে ২৭ মার্চ নিজ দলের নেতাকর্মীদের ইসলামাবাদ প্যারেড গ্রাউন্ডে জমায়েত হওয়ার নির্দেশ দিয়েছেন ইমরান খান। পাশাপাশি দেশবাসীকেও ওই সমাবেশে আসার অনুরোধ করেন তিনি। এদিকে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ খান বলেছেন, অনাস্থা প্রস্তাবের মুখে দেশ আগাম নির্বাচনের দিকে যেতে পারে। যদিও সময় অনুযায়ী, ২০২৩ সালের অক্টোবরে পাকিস্তানে জাতীয় নির্বাচন হওয়ার কথা।

পিটিআইর যেসব সদস্য দল পরিবর্তন করার কথা ভাবছেন তাদের উদ্দেশে তিনি বলেন, 'দল পরিবর্তন করা তাদের কোনো উপকারে আসবে না। তারা ভাবছেন বিরোধী দলে তাদের সম্মান করা হবে, আসলে তারা ভুল ভাবছেন। দেশে আগাম নির্বাচন ডাকা হলেই দলছুটরা বিপদে পড়ে যাবেন।'

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image