• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আগস্ট মাসে লাশের ষড়যন্ত্র করছে বিএনপি: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৯ পিএম
আগস্ট মাসে লাশের ষড়যন্ত্র করছে বিএনপি: তথ্যমন্ত্রী
আ'লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক : শোকাবহ আগস্ট মাসে দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টির অংশ হিসেবেই বিএনপি ভোলায় এই ঘটনা ঘটিয়েছে বলেছেন, আ'লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আগস্ট মাসে লাশ তৈরির জন্যই তারা অপকর্ম ঘটিয়েছে সেখানে।

মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে সচিবালয়ে সমসাময়িক রাজনৈতিক প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংকালে তথ্যমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, বিএনপি মহাসচিব উস্কানিমূলক এবং অশোভন ভাষায় কথা বলেছেন। প্রকৃতপক্ষে বিএনপির রাজনীতি হচ্ছে দেশে একটি বিশৃঙ্খলা সৃষ্টি করা এবং মানুষের মধ্যে বিভ্রান্তি তৈরি করা। সময়ে সময়ে গুজব রটানোই বিএনপির রাজনীতির মূল লক্ষ্য।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র বেড়ে যায় যখন আগস্ট মাস আসে। আগস্ট মাস শুরুর ঠিক আগ মুহূর্তে ভোলায় যে ঘটনা ঘটানো হয়েছে সেটি দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টি করার পরিকল্পনার অংশ হিসেবেই করা হয়েছে।

ড. হাছান মাহমুদ বলেন, ভোলায় বিএনপি মিছিল সমাবেশ করবে এটি পুলিশকে আগে থেকে অবহিত করা হয়নি। তারপরও তাদেরকে অনুমতি দেয়া হয়েছে। যখন তারা দোকানপাট ভাঙতে শুরু করে এবং পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে শুরু করে তখন পুলিশ টিয়ার গ্যাস ছোড়ে।

মন্ত্রী বলেন, বিএনপি ভোলায় পুলিশের দিকে ইট পাটকেল ছুড়েছে তা-ই নয়, গুলিও ছুড়েছে। তাদের ছোড়া গুলিতে রাব্বি সরদার নামে এক পুলিশ সদস্য আহত হয়েছেন। বিএনপি অফিসে একজন পুলিশ সদস্যকে ধরে নিয়ে গিয়ে মারধর করা হয়েছে।

ডাক্তারের তথ্যমতে যে মারা গেছে সে ইটপাটকেলের আঘাতে মারা গেছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, এই ইট পাটকেল তো বিএনপি ছুড়েছে, পুলিশ তো ইট পাটকেল ছোড়েনি।

তবে বিষয়টি তদন্তাধীন উল্লেখ করে তিনি বলেন, তদন্তের পরেই এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

বিএনপির রাস্তা দখল এবং টানা অবরোধ ও হরতাল ডাকা প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি রাস্তা দখল করে বিশৃঙ্খলার সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে তাদের জবাব দেয়া হবে।
এর আগে প্রমাণিত হয়েছে তাদের ডাকা হরতালে জনগণ সাড়া দেয় না। হরতাল অবরোধ করার চেষ্টা করলে, মানুষকে অবরুদ্ধ করে রাখলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image