• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাকিস্তানি মহিলাকে সামরিক তথ্য দেওয়া গ্রেফতার ভারতীয় নাগরিক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:০৩ এএম
গ্রেফতার
প্রতীকী ছবি

নিউজ ডেস্ক:  আন্দামান ও নিকোবর কমান্ড এবং নৌবাহিনীর জাহাজের গতিবিধি সম্পর্কিত সংবেদনশীল তথ্য এক পাকিস্তানি মহিলার সাথে শেয়ার করার জন্য একজন 'জেটি' কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে। 

বৃহস্পতিবার ভারতের আইন প্রয়োগকারী সংস্থার একটি টিম এ খবর নিশ্চিত করেছেন। ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) পুলিশ সুপার রাজীব রঞ্জন জানিয়েছেন, গোয়েন্দা সংস্থার কাছ থেকে তথ্য পাওয়ার পর অভিযুক্ত পি ওয়াসিম ওরফে মনুকে গ্রেপ্তার করা হয়েছে। 

নিরাপত্তা সংশ্লিষ্ট কর্মকর্তারা বুধবার (০৬ মার্চ ২০২৪) দক্ষিণ আন্দামান জেলার বাম্বুফ্ল্যাটে তার বাসা থেকে মনুকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট 1923-এর অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে।

 পিটিআই-এর সাথে একটি বিশেষ কথোপকথনের সময়, সিআই চেয়ারম্যান রঞ্জন বলেছেন, "তদন্ত চলাকালীন, জানা গেছে যে ওয়াসিম জাতীয় নিরাপত্তা সম্পর্কিত কিছু সংবেদনশীল তথ্য একজন মহিলার সাথে শেয়ার করেছিলেন। প্রতিবেশী দেশ পাকিস্তানের বাসিন্দা এই নারী।

 সোশ্যাল মিডিয়ায় দুজনের মধ্যে কথোপকথনের সময়, জানা যায় লোকটি নৌ জাহাজ সম্পর্কিত কার্যকলাপের বিবরণ মহিলার সাথে ভাগ করেছে।

সোশ্যাল মিডিয়ায় দেখা হয় দুজনেরই। 

তদন্ত অফিসারের মতে, তদন্ত  চলাকালীন এটিও প্রকাশ পেয়েছে তাদের দুজনেরই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা হয়েছিল। কথা বলতে বলতে দুজনেই একে অপরের কাছাকাছি আসেন। পরে ঘনিষ্ঠ বন্ধুতে পরিণত হন। এর পরে পাকিস্তানি মহিলা ভারতীয় ব্যক্তিকে আন্দামান ও নিকোবর সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে রাজি করান।

সিআই চেয়ারম্যান রঞ্জনের মতে, বর্তমানে অভিযুক্ত ব্যক্তি পুলিশ হেফাজতে রয়েছে এবং এই মামলায় অন্য কারও জড়িত থাকার জন্য তার পরিচিতিজনদের তদন্ত করা হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image