• ঢাকা
  • মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিশুদের খাদ্যতালিকায় এই পানীয়গুলি রাখতে পারেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪৫ পিএম
পানীয়
ছবিতে বাম থেকে উপরে কমলা রস, ব্লুবেরির রস, কাম্বুচা, গ্রিন টি

নিউজ ডেস্ক:  মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটায় খাদ্যাভাসে। আমরা আপনাকে এমন কিছু পানীয় সম্পর্কে বলতে যাচ্ছি, যা শিশু, বৃদ্ধ এবং তরুণরা অবশ্যই তাদের ডায়েটে অন্তর্ভুক্ত করা উচিত। এই রস আপনাকে মানসিকভাবে শক্তিশালী করতে সাহায্য করতে পারে।

১- কমলার রস ভিটামিন সি সমৃদ্ধ, ১ কাপ (২৪০ মিলি) কমলার রস ৯৩% ভিটামিন সি সরবরাহ করে। মজার বিষয় হল, এই ভিটামিন নিউরোপ্রোটেক্টিভ সুবিধাও দিতে পারে। এমন পরিস্থিতিতে শিশু ও বৃদ্ধদের অবশ্যই এই জুস পান করতে হবে।

২- ব্লুবেরির রসও মস্তিষ্কের কার্যকারিতার জন্য খুব ভালো বলে মনে করা হয়। আসলে, ব্লুবেরিতে অ্যান্থোসায়ানিন থাকে - একটি অ্যান্টিঅক্সিডেন্ট, যা এই বেরিগুলিকে তাদের নীল-বেগুনি রঙ দেয়। আপনার মানসিক স্বাস্থ্যের উন্নতিতে অনেকাংশে সহায়ক প্রমাণিত হতে পারে।

৩- কম্বুচা একটি গাঁজনযুক্ত পানীয়, সাধারণত কালো চা এবং ফল থেকে তৈরি করা হয়। এই পানীয়টি আপনার অন্ত্রকে শক্তিশালী করে। এটি পান করলে আপনার মস্তিষ্কের কার্যকারিতা উন্নত হয়।

৪- গ্রিন টি (মানসিক স্বাস্থ্যের জন্য সবুজ চা) আপনার মানসিক স্বাস্থ্যের জন্যও ভাল। এতে কফি এবং চায়ের চেয়ে কম ক্যাফেইন থাকে। এটি শুধুমাত্র আপনার মানসিক স্বাস্থ্যের উন্নতি করে না বরং আপনার ত্বককে উজ্জ্বল করে তোলে এবং স্থূলতা কমায়।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image