• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জাপানি ৩ শিশুকে বাবা-মায়ের মধ্যে ভাগ করে দিলেন হাইকোর্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৫৮ পিএম
হাইকোর্ট
৩ শিশুকে বাবা-মায়ের মধ্যে ভাগ করে দিলেন

নিউজ ডেস্ক : জাপানি মেজ মেয়ে লাইলা লিনা তাদের বাংলাদেশি বাবা ইমরান শরীফের কাছে থাকবে এবং শিশু জেসমিন মালিকা ও তার ছোট বোন তাদের জাপানি মা নাকানো এরিকোর কাছে থাকবে এমন রায় দিয়েছেন হাইকোর্ট। 

বিচারপতি মামনুন রহমান মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) একক হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। রায়ে বলা হয়েছে বড় মেয়েকে নিয়ে নাকানো এরিকো জাপানে যেতে পারবেন।
 
২০০৮ সালের ১১ জুলাই জাপানি এরিকো ও বাংলাদেশি ইমরান শরীফ জাপানি আইন অনুযায়ী বিয়ে করেন। ১২ বছরের সংসারে তাদের ঘরে আসে তিন কন্যাসন্তান। তবে স্ত্রীকে ডিভোর্সের চিঠি দেয়ার পর সন্তানদের কাস্টডি নিয়ে জাপানের পারিবারিক আদালতে শুরু হয় মামলা।
 
জাপানের পারিবারিক আদালতে স্ত্রীর কাছে সন্তানদের হেফাজত হারায় বাবা ইমরান শরীফ। ২০২১ সালে গোপনে দুই মেয়ে জেসমিন মালিকা (১২) ও নাকানো লায়লাকে (১১) নিয়ে বাংলাদেশে চলে আসেন ইমরান শরীফ। ছোট মেয়ে জাপানে এরিকোর সঙ্গে থেকে যায়। বিষয়টি জানতে পেরে ২২ সালের ৭ জুলাই ঢাকায় আসেন এরিকো। পরে সন্তানদের ঠিকানা খুঁজে বের করেন। তবে সন্তানদের জন্য বাংলাদেশে আসার পরপরই শিশুদের সঙ্গে দেখা করতে না দেয়া, লোক দিয়ে হয়রানি করা হলে আদালতের দ্বারস্থ হন মা এরিকো।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image