• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যে কোন সময় গ্রেপ্তার হতে পারেন ইমরান খান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০২ এএম
পুলিশ সেখান থেকে চলে যেতে বাধ্য হয়
ইমরান খান

নিউজ ডেস্ক:  পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেপ্তার এড়াতে সক্ষম হলেন। রোববার তাকে গ্রেপ্তার করতে বাসবভবনে সামনে পুলিশ গেলে সমর্থকরা বাধা দেন।

তারা বলেন, নেতার আগে সমর্থকদের গ্রেপ্তার করতে হবে। এক পর্যায়ে পুলিশ সেখান থেকে চলে যেতে বাধ্য হয়।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান গ্রেপ্তার হতে পারেন এমন সম্ভাবনার মধ্যে লাহোর শহরে তার বাড়ির সামনে সমবেত হন তার সমর্থকরা। দুপুর সাড়ে ১২ টার দিকে লাহোরের জামান পার্ক এলাকায় তার বাসভবনের বাইরে পুলিশের একটি দল আসে। এরপর ইসলামাবাদ পুলিশের সঙ্গে সমর্থকদের ধস্তাধস্তি হয়।

তারা পুলিশকে জানান, নেতা ইমরান খান বাড়িতে নেই। পুলিশের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে ইসলামাবাদ পুলিশের প্রধান জানান, তারা শূন্য হাতে ফিরবেন না। কিন্তু স্থানীয় সময় দেড়টায় পুলিশ সেখান থেকে চলে যেতে বাধ্য হয়। ইমরান খান কোথায় আছেন তা নিয়ে যখন নানা আলোচনা চলছিল তখন বিকেল ৫টার কিছু আগে পার্টির একটি অনুষ্ঠানে বক্তব্য দেন ইমরান খান। তিনি বলেন, দেশ এখন কঠিন দুঃসময় পার করছে। অর্থনীতিতে ধস নামিয়েছে সরকার।

গত সপ্তাহে আদালত একটি মামলায় ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। ওই মামলার অভিযোগে বলা হয়, ইমরান খান প্রধানমন্ত্রী থাকার সময় বিদেশের নেতাদের কাছ থেকে যেসব উপহার পেয়েছিলেন সেগুলোর কথা তিনি সঠিকভাবে জানাননি। ইমরান খান মামলাটিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে বর্ণনা করেছেন।

ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ হুঁশিয়ারি দিয়েছে যে তাদের নেতাকে গ্রেপ্তার করা হলে পাকিস্তানের রাজনৈতিক সংকট পরিস্থিতির গুরুতর অবনতি হবে। গত বছর পার্লামেন্টের এক ভোটে ক্ষমতাচ্যুত হবার পর থেকে ইমরান খানের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, গত ২০ ফেব্রুয়ারি ইমরান খান গ্রেপ্তার এড়াতে একটি মামলায় দু’সপ্তাহের জন্য জামিন পেয়েছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image