• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মিস ইউনিভার্স পাকিস্তানকে নিয়ে ক্ষুব্ধ মোল্লারা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪১ পিএম
এরিকা
মিস পাকিস্তান এরিকা রবিন

নিউজ ডেস্ক: পাকিস্তানের করাচীতে বসবাসকারী এরিকা রবিন গত সপ্তাহে 'মিস ইউনিভার্স পাকিস্তান' খেতাব জিতেছেন।  তিনি এখন মিস ইউনিভার্স প্রতিযোগিতার জন্য প্রস্তুত হচ্ছেন যা আগামী মাসে এল সালভাদরে অনুষ্ঠিত হতে চলেছে।

 এরিকাই প্রথম পাকিস্তানি মডেল যিনি মিস ইউনিভার্স প্রতিযোগিতার যোগ্যতা অর্জন করেছেন। অনেক মানুষ এরিকার এই অর্জনকে সাধুবাদ জানিয়েছিলেন। ভুলে গেলে চলবে না পাকিস্তান কট্টরপন্থি মাওলানাদেরও দেশ। এ কারণে পাকিস্তানের অনেক রাজনীতিবিদ এবং ধর্মীয় নেতা এরিকার উপর ক্ষুব্ধ।

মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন দেশটির এক ধর্মীয় পণ্ডিত তাকি উসমানি। তার সঙ্গে গলা মিলিয়েছে জামায়াত-ই-ইসলামি দলের পাকিস্তানি সিনেটর মুশতাক আহমেদ খান। তিনি টুইট করেছেন, 'পাকিস্তানে এই প্রতিযোগিতার আয়োজক কারা? এমন লজ্জাজনক কাজ কে করছে?' মুশতাক আহমেদের আপত্তির পর পাকিস্তানের ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার পাকিস্তানের গোয়েন্দা সংস্থাকে মিস ইউনিভার্সের আয়োজকদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রীও এই প্রতিযোগিতাকে লজ্জাজনক বলেছেন। এর সাথে তিনি বলেছেন , এই প্রতিযোগিতা পাকিস্তানি নারীদের অপমান ও শোষণ করে। 

এদিকে এরিকা রবিনের বক্তব্য প্রকাশ করেছে ভিয়েনা নিউজ। তিনি বলেন, "পাকিস্তানের প্রতিনিধিত্ব করা আমার জন্য গর্বের বিষয় কিন্তু মানুষ কেন প্রতিবাদ করছে তা আমি জানি না। হয়তো এটা ঘটছে কারণ আমি পুরুষদের ভরা ঘরে সুইম স্যুট পরে র‌্যাম্পে হাঁটছিলাম।"

এরিকা রবিন একজন ২৪ বছর বয়সী পাকিস্তানি মডেল, যিনি ব্যবসায় প্রশাসনে একটি ডিগ্রি অর্জন করেছেন। তিনি ২০২২ সালের জানুয়ারিতে তার পেশাদার মডেলিং ক্যারিয়ার শুরু করেন।

মিস ইউনিভার্স পাকিস্তান' মালদ্বীপে আয়োজিত হয়েছিল এবং এটি আয়োজন করেছিল দুবাই-ভিত্তিক উগিন গ্রুপ। এই কোম্পানির মিস ইউনিভার্স বাহরাইন এবং মিস ইউনিভার্স মিশরের ফ্র্যাঞ্চাইজি রয়েছে। ইউজিন গ্রুপের বরাত দিয়ে বিবিসি উর্দু জানিয়েছে, পাকিস্তান থেকে মিস ইউনিভার্সের জন্য অনেক আবেদন পাঠানো হয়েছে।

পাকিস্তানি মডেল ভেনিজা আহমেদ ভয়েস অফ আমেরিকা উর্দুকে বলেন, "কেন এই লোকেরা 'মিস্টার পাকিস্তান'-এর মতো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেও নারীদের নিয়ে চিন্তিত হয়? পাকিস্তানি লেখক ও ভাষ্যকার রাফি মাহমুদ বিবিসিকে বলেছেন, "পাকিস্তান মূলত একটি কর্তৃত্ববাদী মানসিকতার দেশ। দেশের মানসিকতা পুরুষতান্ত্রিক মূল্যবোধকে প্রতিফলিত করে। এরিকা রবিনের সাম্প্রতিক ঘটনা এই মানসিকতার প্রতিফলন করে।"

সমস্ত বিরোধিতা সত্ত্বেও, এরিকা রবিন অবিচল, তিনি কোনও ভুল করেননি। তিনি বলেছেন, আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের প্রতিনিধিত্ব করে আমি কোনো আইন লঙ্ঘন করছি না। এরিকা বলেন, "আমি পাকিস্তানে রক্ষণশীলতার অবসান ঘটাতে জোর প্রচেষ্টা চালাচ্ছি।"

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image