• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকা-কক্সবাজার রুটে পর্যটক এক্সপ্রেস ১০ অথবা ১১ জানুয়ারি চালু হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:১৬ পিএম
চলাচল শুরু হতে পারে
ঢাকা-কক্সবাজার রুটে পর্যটক এক্সপ্রেস

নিউজ ডেস্ক:  চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে ঢাকা-কক্সবাজার রুটে আরেকটি আন্তঃনগর ট্রেন চালু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তাবিত নতুন ট্রেনটির নাম দিয়েছেন ‘পর্যটক এক্সপ্রেস’।

নতুন বছরের প্রথম দিন থেকে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিরতিহীন ট্রেনটি চলাচল শুরু করবে বলে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ঘোষণা দিয়েছিলেন।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী জানিয়েছেন, ১০ অথবা ১১ জানুয়ারি থেকে পর্যটক এক্সপ্রেস চলাচল শুরু হতে পারে।

সোমবার রেলওয়ের উপপরিচালক (টিটি) শওকত জামিল মেহেদী স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, পর্যটক এক্সপ্রেস কক্সবাজার থেকে রাত ৮টায় যাত্রা করে চট্টগ্রামে পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে। সেখানে ২৫ মিনিট বিরতি দিয়ে রাত ১১টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছাড়বে। ট্রেনটি ভোর ৩টা ৫০ মিনিটে ঢাকার বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে। আর কমলাপুর আসবে ভোর সাড়ে ৪টায়।

এ ছাড়া কমলাপুর থেকে সকাল সোয়া ৬টায় যাত্রা করে পর্যটক এক্সপ্রেস বিমানবন্দর যাবে ৬টা ৪৩ মিনিটে। সেখান থেকে বিরতহীনভাবে চট্টগ্রামে পৌঁছাবে সকাল ১১টা ২০ মিনিটে। চট্টগ্রাম থেকে ১১টা ৪০ মিনিটে কক্সবাজারের উদ্দেশে ছাড়বে। কক্সবাজার পৌঁছাবে বিকেল ৩টায়। রোববার বন্ধ থাকবে পর্যটক এক্সপ্রেস।

সাড়ে ১৫ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত চট্টগ্রামের দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার পর্যন্ত নির্মিত ১০০ কিলোমিটার নতুন রেলপথে ট্রেন চলছে গত ১ ডিসেম্বর থেকে। ওইদিন থেকেই কক্সবাজার এক্সপ্রেস নামের ট্রেনটি ঢাকা থেকে পর্যটন নগরীতে যাচ্ছে।

সোমবারের চিঠিতে জানানো হয়েছে, দক্ষিণ কোরিয়া থেকে আমদানি করা বগি দিয়ে সাজানো হবে পর্যটক এক্সপ্রেস। ১৬ বগির এই ট্রেনে আসন সংখ্যা থাকবে ৭৮০টি। ভাড়া হবে কক্সবাজার এক্সপ্রেসের সমান।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image