• ঢাকা
  • সোমবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অর্থবছরের প্রস্তাবিত বাজেট জনবান্ধব নয়: জিএম কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:৪১ পিএম
চাকরির সুযোগ সৃষ্টি হবে না।
জিএম কাদের

নিউজ ডেস্ক:  অর্থবছরের প্রস্তাবিত বাজেট জনবান্ধব নয় দাবি করে বিরোধীদলের নেতা জিএম কাদের বলেছেন, এই বাজেটের পরে বাংলাদেশ বড় ধরনের অর্থনৈতিক সংকটে পড়বে। পরোক্ষ করে বোঝা বাড়বে। জনগণের মুক্তির উপায় নেই। পরিবেশের অভাবে বিদেশি বিনিয়োগ বাড়বে না, চাকরির সুযোগ সৃষ্টি হবে না।

জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট পেশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, বাজেট হয়েছে গতানুগতিক। চলমান অর্থনৈতিক সংকট মোকাবিলায় বিশেষ কিছু নেই এবারের বাজেটে। মূল্যস্ফীতির গতি রোধ করে দ্রব্যমূল্য কমানোর পদক্ষেপ নেই। 

সংসদ অধিবেশন থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নে জি এম কাদের বলেন, বৈদেশিক মুদ্রা আয়ের চেয়ে ব্যয় বেশি। রিজার্ভ প্রতিদিন কমছে। এ থেকে উত্তরণের উদ্যোগ নেই বাজেটে। ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেটে পরিচালন ব্যয়ই ৫ লাখ ৬ হাজার কোটি টাকা। রাজস্ব আয় দেখানো হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৪০০ কোটি টাকা। ৬২ শতাংশ প্রত্যক্ষ কর, বাকিটা পরোক্ষ। এতে সাধারণ মানুষের ওপর করের বোঝা বাড়িয়ে দেওয়া হয়েছে। রিকশাচালক, ভিক্ষুকদেরও কর দিতে হবে। গরীব বাঁচানোর কোনো চোখে পড়ছে না। 

এ সময় উপস্থিত ছিলেন বিরোধী দলের উপনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, বিরোধীদলের চিফ হুইপ মুজিবুল হক চুন্নু, এবিএম রুহুল আমিন হাওলাদারসহ জাপার এমপিরা।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image