• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টানা তিনদিন ধরে বিবিসির কার্যালয়ে চলছে তল্লাশি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৪০ পিএম
দিল্লি ও মুম্বাই
বিবিসি, কার্যালয়

আন্তর্জাতিক ডেস্ক : তৃতীয় দিনের মতো বৃহস্পতিবারও যুক্তরাজ্যের সংবাদমাধ্যম বিবিসির দিল্লি ও মুম্বাই কার্যালয়ে তল্লাশি করছে ভারতের আয়কর কর্মকর্তারা। কর্মকর্তারা বিবিসির বিভিন্ন আর্থিক তথ্য নিচ্ছেন। অনেক কাগজপত্র ফটোকপি করে নিয়েছেন তারা।

উল্লেখ্য, দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও গুজরাটে ২০০২ সালের দাঙ্গায় তার ভূমিকা নিয়ে ডকুমেন্টারি সিরিজ প্রকাশের কয়েক সপ্তাহ পর মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ওই তল্লাশি শুরু হয়।

এনডিটিভি জানিয়েছে, তৃতীয় দিনের মতো বৃহস্পতিবারও কার্যালয় দুটিতে তল্লাশি চালানো হয়েছে। কর্মকর্তারা বিবিসির বিভিন্ন আর্থিক তথ্য নিচ্ছেন। অনেক কাগজপত্র ফটোকপি করে নিয়েছেন তারা। তল্লাশির পরিপ্রেক্ষিতে বিবিসি বলছে, সম্প্রচার কাজ স্বাভাবিকভাবে চলছে। অনেক কর্মীই বাসা থেকে কাজ করছেন।

সংবাদমাধ্যমটির পক্ষ থেকে বলা হয়েছে, কর্মীরা ব্যক্তিগত আয় নিয়ে প্রশ্নের উত্তর দেয়া থেকে বিরত থাকতে পারেন। বেতনসংক্রান্ত অন্য প্রশ্নের উত্তর দেয়া উচিত তাদের। আয়কর কর্মকর্তাদের সঙ্গে সহযোগিতা করতেও বলা হয়েছে ইমেইলে।

বিবিসির কার্যালয়ে তল্লাশির সমালোচনা করেছে বিরোধী দল ও সাংবাদিকদের সংগঠনগুলো। যুক্তরাষ্ট্র বলেছে, দেশটি তল্লাশির বিষয়ে ওয়াকিবহাল হলেও এ বিষয়ে এখনই কোনো মন্তব্য করার অবস্থায় নেই। তল্লাশি নিয়ে যুক্তরাজ্যের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image