• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মালয়েশিয়ায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৪ পিএম
মালয়েশিয়ায়
জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়া প্রবাসীদের নিয়ে নানা আয়োজনের মধ্যদিয়ে ‘ জাতীয় নিরাপদ সড়ক দিবস ’ পালন করেছে ‘ নিরাপদ সড়ক চাই ’(নিসচা) মালয়েশিয়া চ্যাপ্টার ।    

মালয়েশিয়ার বন্দর সানওয়ে জিও এভিনিউর স্টার কাবাব রেস্টুরেন্টে স্থানীয় সময় শনিবার (২৮ অক্টোবর) বিকেলে এই আয়োজন করা হয় ।   

সংগঠনের সাধারণ সম্পাদক জাফর ফিরোজের পরিচালনায় ও ড. সুলতানা আলমের সভাপতিত্বে সড়ক নিরাপত্তার চ্যালেঞ্জ ও প্রতিকার শীর্ষক আলোচনা সভায় অংশগ্রহণ করেন মাশা ইউনিভার্সিটি মালয়েশিয়ার ইন্টারনাল মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আবুল বাসার, বাইনারি ইউনিভার্সিটি মালয়েশিয়ার ডিন প্রফেসর আসিফ মাহবুব কারিম, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম, পারদানা ইউনিভার্সিটি মালয়েশিয়ার এসোসিয়েট প্রফেসর ড. শাহজাহান কবির, ইউনিভার্সিটি মালায়ার সিনিয়র লেকচারার ড. মোহাম্মদ আলী তারেক, নিসচার ভাইস প্রেসিডেন্ট এসোসিয়েট প্রফেসর ড. নাজমুল হাসান, মো. শহিদুল হাসান এবং ইঞ্জিনিয়ার এনামুল হক প্রমুখ ।   

বক্তারা বলেন, আইন মানার মাঝে কোন লজ্জা নেই । চালক এবং পথচারী আইন মেনে রাস্তায় চললে দুর্ঘটনা শূন্যে নিয়ে আসা সম্ভব । এছাড়া ভবিষ্যৎ প্রজন্ম এ দিবসের তাৎপর্য সম্পর্কে অধিকতর সচেতন হবে এবং এ থেকে দীক্ষা অর্জন করে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে ।   

সড়ক দুর্ঘটনারোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত হয় ‘ নিরাপদ সড়ক চাই ’( নিসচা) । ২০১৭ সালে মন্ত্রিসভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ ও অনুমোদন দেয়া হয় । প্রতিবছর দিবসটি উপলক্ষে সরকারি কর্মসূচির পাশাপাশি নিসচাসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি পালন করে থাকে । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image