• ঢাকা
  • সোমবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রুশ পররাষ্ট্রমন্ত্রী ঢাকা ছাড়লেন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:১১ পিএম
রুশ পররাষ্ট্রমন্ত্রী ঢাকা ছাড়লেন 
রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ

নিউজ ডেস্ক : দুই দিনের সফর শেষে জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ।

তিনি শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুর ১টা ২০ মিনিটে ঢাকা ত্যাগ করে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বিদায় জানান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ১৭ মিনিটে ঢাকায় এসে পৌঁছান ল্যাভরভ। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তাকে ফুলের তোড়া হাতে স্বাগত জানান। এরপর সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠকে অংশ নেন।

সের্গেই ল্যাভরভ বৈঠক শেষে সাংবাদিকদের জানিয়েছেন, তারা বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়াতে ও জোরদার করতে সম্মত হয়েছেন। বাংলাদেশকে দক্ষিণ এশিয়ায় একটি ভালো ও দীর্ঘস্থায়ী অংশীদার উল্লেখ করে তিনি বলেন, আমরা বাংলাদেশের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক যোগাযোগ জোরদার করেছি। ভারতের পর বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় আমাদের দ্বিতীয় বৃহত্তম অংশীদার। রুশ পররাষ্ট্রমন্ত্রী ফ্ল্যাগশিপ প্রকল্প—রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের বিষয়েও কথা বলেন এবং এর ধারাবাহিকভাবে বাস্তবায়নের ওপর জোর দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image