• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুরে খেলাঘর আসরের ২য় জেলা সম্মেলন অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৪ পিএম
দিনাজপুরে
খেলাঘর আসরের ২য় জেলা সম্মেলন অনুষ্ঠিত

মোঃআব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি : আনন্দময় শৈশব চাই সুখী সুন্দর বাংলাদেশে এই শ্লোগানকে সামনে রেখে শিশু সংগঠন খেলাঘর আসরের আয়োজনে দিনাজপুরে ২য় জেলা সম্মেলন ও বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

১৫ জানুয়ারী সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাব চত্বরে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের উদ্বোধন করেন বর্ষীয়ান রাজনীতিবিদ কমরেড মোঃ আলতাফ হোসাইন। 

এরপর খেলাঘর আসরের সদস্যদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাএা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দিনাজপুর নাট্যসমিতি মিলনায়তনে আলোচনাসভা ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। সংগঠনের দিনাজপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক আব্দুল  জলিল আহমেদের সভাপতিত্বে আলোচনাপর্বে বক্তব্য রাখেন দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মোমেনুল হক, খেলাঘরের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রুनू আলী, কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য মাহবুবুর রহমান শিপন, দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক নূরুল মতিন সৈকত। অনুষ্ঠানটি সঞ্চালনা  করেন প্রমথেশ শীল।

এসময় উপস্থিত  ছিলেন দিনাজপুর নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, দিনাজপুর মহিলা পরিষদের সভানেথী কানিজ রহমান, কমিউনিস্ট পাটি নেতা শ্রীদাম দাস, ফুলবাড়ী কয়লা খনি রক্ষা  আন্দোলনের সংগঠক এস এম নূরুজামান, রাজনীতিবিদ এডভোকেট  মেহেরুল ইসলাম, দিনাজপুর জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা.শিলাদিত্য শীল, শিক্ষাবিদ অধ্যাপক প্রশান্ত কুমার সেন, শ্রমিক আন্দোলনের সংগঠক এস এম চন্দন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ইউনিয়নের নেএী নূপুর সরকার।
উদ্বোধনী অনুষ্ঠানে মোঃ আলতাফ হোসাইন বলেন, "সমাজে

বিদ্যমান বৈষম্য - উচ্ছেদ করা কঠিন কাজ। এই কাজটি সফল করতে সচেতন সুনাগরিক হিসেবে শিশুদের গড়ে ওঠা খুব জরুরি। আর এ কাজটি সম্পন্ন করতে খেলাঘর শক্তিশালী ও সক্রিয় ভূমিকা রাখছে। এসময় আলোচক বৃন্দ সম্প্রদায়িক - শোষণ-অনাচার-বৈষম্য মুক্ত সমাজ ও রাষ্ট্রপ্রতিষ্ঠা  এবং মুক্তিযুদ্ধের চেতনায় সুখী বাংলাদেশ গড়ে ভুলতে খেলাঘর আসরকে সক্রিয়ভাবেএগিয়ে নেওয়ার ওপর গুরুত্ব আরোপ করেন। সম্মেলনের দ্বিতীয় পর্বে খেলাঘর আসরের দিনাজপুর জেলা শাখার জেলা সম্মেলনে অধ্যাপক আব্দুল জলিলকে সভাপতি ও প্রমথেশ শীলকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image