• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হকাররা বসবেন হলুদ ও সবুজ চিহ্নিত এলাকায়: মেয়র তাপস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৭ পিএম
হকাররা বসবেন হলুদ ও সবুজ চিহ্নিত এলাকায়
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

নিউজ ডেস্ক : ডিএসসিসি কর্তৃক লাল চিহ্নিত এলাকায় কোনো হকার বসতে দেওয়া হবে না বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। হকাররা ব্যবসা করতে পারবেন হলুদ ও সবুজ চিহ্নিত এলাকায়।

বৃহস্পতিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মেয়র তাপস বলেন, আমরা পর্যায়ক্রমে লাল, হলুদ, সবুজ এলাকা চিহ্নিত করে দেব। সবুজে আপনারা নির্দ্বিধায় ২৪ ঘণ্টা ব্যবসা করতে পারবেন। হলুদ চিহ্নিত স্থানে নির্ধারিত সময়ে ব্যবসা করতে পারবেন। কিছু কিছু সময় খালি করে দিতে হবে। যেহেতু যানবাহন চলাচল করে, তা মাথায় রেখে সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য একটা নির্ধারিত সময় শেষে খালি করে দিতে হবে। আপনাদের কেউ উচ্ছেদ করতে আসবে না। এভাবে আমরা পরিকল্পনা নিচ্ছি। পর্যায়ক্রমে সেগুলো ঠিক করব।

তিনি বলেন,আপনারা যদি আমাকে না দেখান (লাল চিহ্নিত সড়কে বসা থেকে বিরত থাকা) তাহলে আমিও আপনাদের দেখাতে পারবো না। আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা মাত্র দুটি সড়ক ও সংলগ্ন এলাকা লাল চিহ্নিত করেছি। একটি হলো বঙ্গভবন থেকে জিরো পয়েন্ট ও মেয়র হানিফ ফ্লাইওভার থেকে আসাদ পুলিশ বক্স হয়ে জিরো পয়েন্ট। আরেকটি নগর ভবনের সামনের সড়ক, ফিনিক্স সড়ক। এখানে আপনারা বসবেন না।

সুন্দর ঢাকা গড়তে সবার সহযোগিতা প্রত্যাশা করে ডিএসসিসি মেয়র বলেন, আপনাদের দুঃখ-দুর্দশা ও কষ্ট লাঘব করার একমাত্র প্রতিষ্ঠান হলো ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। আপনারাও সিটি কর্পোরেশনেরই অংশীজন। সুতরাং সিটি কর্পোরেশনের নীতিমালা, নির্দেশনা পালন করলে আপনারাই উপকৃত হবেন। কিন্তু আমি তখনই আপনাদের উপর আস্থা রাখতে পারব। যখন আপনারা কর্পোরেশনের নির্দেশনা পালন করবেন।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image