• ঢাকা
  • শনিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইউক্রেনের ওডেসা নগরী ড্রোন হামলায় অন্ধকারে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫৫ এএম
ইউক্রেনের
ড্রোন হামলায় অন্ধকারে ওডেসা নগরী

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের তৃতীয় বৃহত্তম নগরী ওডেসায় রাশিয়ার ড্রোন হামলায় বিদ্যুৎহীন হয়ে পড়েছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলদিমির জেলেনস্কি।

তার দাবি, শহরটিতে ইরান নির্মিত কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালানো হয়, যাতে বিদ্যুৎহীন হয়ে পড়ে ১৫ লাখ মানুষ।এনডিটিভির রোববারের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

স্থানীয় বিদ্যুৎ কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় যে ক্ষয়ক্ষতি হয়েছে, তা স্বাভাবিক হতে তিন মাস সময় লাগতে পারে।

প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ‘ইরানি ড্রোন হামলার পর অন্ধকারে ডুবে গেছে ওডেসাসহ ওই অঞ্চলের অন্যান্য শহর ও গ্রামগুলো। সেখানে ১৫ লাখ মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।’

প্রেসিডেন্ট প্রশাসনের উপপ্রধান কিরিলো টিমোশেঙ্কো জানান, হাসপাতাল ও প্রসূতি ওয়ার্ডসহ শুধু গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে বিদ্যুৎ রয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি শুরু রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আগ পর্যন্ত জনপ্রিয় পর্যটন গন্তব্য ছিল বন্দরনগরী ওডেসা।

ওডেসা অঞ্চলের গভর্নর ম্যাক্সিম মার্চেনকোও জানিয়েছেন, কামিকাজে ড্রোন দিয়ে হামলাগুলো চালানো হয়েছে। এর মধ্যে দুটি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

ইউক্রেনের কিছু অঞ্চলে সামরিক পরাজয়ের পর দেশটির বিদ্যুৎকেন্দ্রগুলোতে হামলা শুরু করে রাশিয়া; লক্ষ্যবস্তু বানানো হয় অবকাঠামোকে।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেনের জ্বালানি ও বিদ্যুৎ অবকাঠামোর ওপর হামলা চলবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image