• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এবছর নজরুল পদক পাচ্ছেন খিলখিল কাজী  ও আমেরিকান গবেষকসহ ৪ গুণীজন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:২৯ পিএম
নজরুল বিশ্ববিদ্যালয়, নজরুল ইনস্টিটিউট,
এবছর নজরুল পদক প্রাপ্তরা হলেন খিলখিল কাজী,নিলুফার ইয়াসমিন(মরনোত্তর), অধ্যাপক ডা: শারফুদ্দিন, উইন

 

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রবর্তিত নজরুল পদক-২০২৩ ঘোষণা করা হয়েছে। নজরুল পদক নির্বাচনের জন্য গঠিত নির্ধারিত কমিটি বিশ্বের অন্যতম চার গুণী ব্যক্তিকে নির্বাচিত করে পদকের জন্য । 

 বিষয়টি নিশ্চিত করে সোমবার নজরুল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর  জানান, এ বছর নজরুল সংগীতে সঙ্গীতশিল্পী নীলুফার ইয়াসমিন (মরণোত্তর) ও কবি পরিবারের খিলখিল কাজী; নজরুল স্মৃতি সংরক্ষণ ও প্রচারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ ও  নজরুল গবেষণায় আমেরিকান নজরুল গবেষক উইনস্টন ই. ল্যাংলি পদকপ্রাপ্ত হয়েছেন।

আগামী ২৪ মে বিশ্ববিদ্যালয় আয়োজিত ১২৪ তম নজরুল জন্মজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদকপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এম.পি.। গাহি সাম্যের গান মঞ্চে অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। বিশেষ অতিথির বক্তব্য দেবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন নজরুল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।

উল্লেখ্য, সম্প্রতি কাজী নজরুল ইসলামের পুত্রবধূ কল্যাণী কাজী মৃত্যুবরণ করায় ১২৪ তম নজরুল জন্মজয়ন্তীকে কল্যাণী কাজীর স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়েছে।
 

ঢাকানিউজ২৪.কম / নজরুল/

আরো পড়ুন

banner image
banner image