• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসরায়েলি হামলায় প্রায় ৩ হাজার শিশু অঙ্গ-প্রত্যঙ্গ হারিয়েছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:০৭ পিএম
ক্ষতিগ্রস্ত অঙ্গগুলো কেটে ফেলা হয়
প্রায় ৩ হাজার শিশু অঙ্গ-প্রত্যঙ্গ হারিয়েছে

নিউজ ডেস্ক:  ফিলিস্তিনের গাজায় উপত্যকায় ইসরায়েলি হামলায় প্রায় ৩ হাজার শিশু অঙ্গ-প্রত্যঙ্গ হারিয়েছে।আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনি চিকিৎসকরা জানিয়েছেন, ফিলিস্তিনে সংঘাত একটি প্রজন্মকে বিকলাঙ্গ হিসেবে তৈরি করছে। গাজায় ইসরায়েলি হামলার পর থেকে হাজারো শিশু তাদের এক বা একাধিক অঙ্গ হারিয়েছে। এর মধ্যে আহত অনেককেই অ্যানেসথেশিয়া ছাড়াই ক্ষতিগ্রস্ত অঙ্গগুলো কেটে ফেলা হয়।

ইসরায়েলি ড্রোনে বিকলাঙ্গ হওয়া হাজারো শিশুর একজন শাম। তার মা আল-জাজিরাকে জানান, ‘দরজার কাছে দাঁড়িয়েছিল শাম। হঠাৎ ধারালো একটি টুকরো তার হাতে আঘাত করে। আমি দৌড়ে বাইরে গিয়ে দেখলাম, শামের হাত তার দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে একটি দড়িতে ঝুলছে।’

শামের মা আরও বলেন, তার হাত বিচ্ছিন্ন হওয়ার পর গাজার হাসপাতাল পুরোপুরি চালু না হওয়ায় তাকে ডাক্তার দেখাতে কয়েক ঘণ্টা সময় লেগেছে। তবে শাম ভাগ্যবান। কারণ, কয়েক ঘণ্টা পর হলেও চেতনানাশক দিয়ে তার অপারেশন সম্পন্ন হয়।

আল-আকসা শহীদ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের আবাসিক সার্জন ডা. মোহাম্মদ শাহীন বলেছেন, ইসরায়েলি হামলায় গাজার প্রায় ৩ হাজার শিশু বিকলাঙ্গ হয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম না থাকায় অস্ত্রোপচার কার্যক্রম হুমকিতে পড়েছে। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে চিকিৎসাকর্মীদের হিমশিম খেতে হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image