• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পর্যটকের সংখ্যা  বাড়াতে কুয়াকাটায় বিমান বন্দর হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:০৩ পিএম
কুয়াকাটায় বিমান বন্দর হবে
পর্যটকের সংখ্যা  বাড়াতে

মো. জাহেদুল ইসলাম, বাকেরগঞ্জ, বরিশাল : দেশের পর্যটন স্পটগুলোর   অন্যতম সমুদ্র সৈকত কুয়াকাটা। পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায়প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা  দীর্ঘ ১৮ কিলোমিটার  সমুদ্র  সৈকত।সমুদ্রের আছরে পড়া ঢেউ  গর্জন, সূর্যোদয়-সূর্যাস্ত,  দেশি-বিদেশি  দর্শনার্থীদের ভীড় বাড়ছে প্রতিদিন।  

কিন্তু এখানে কোন বিমান বন্দর   না  হওয়ায় বিদেশী  পর্যটকরা তেমন আসছে  না।  তাই  এমন পরিস্থিতে বন্দর নগরী পায়রা ও কুয়াকাটার  জন্য  এর আশপাশে সুবিধাজনক স্থানে  বিমানবন্দর নির্মাণে উদ্যোগ গ্রহণ করেছে সরকার।স্থান নির্ধারণের জন্য তথ্য চেয়ে  বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচক) চিঠি দিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

২৩ ডিসেম্বর বেবিচককে পাঠানো  চিঠিতে বলা হয় পায়রা বন্দর  ও কুয়াকাটা উপকূলীয় অঞ্চলের পরিবেশ পর্যটনভিত্তিক সমন্বিত পরিকল্পনা প্রণয়ন’ শীর্ষক প্রকল্প এলাকায় বিমানবন্দরের স্থান চিহ্নিতকরণের লক্ষ্যে তথ্য প্রেরণের জন্য নগর উন্নয়ন অধিদপ্তর থেকে অনুরোধ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে গত বছর ১১ নভেম্বর অনুষ্ঠিত সমন্বয় সভার সিদ্ধান্তের আলোকে এ তথ্য চাওয়া হয়। প্রকল্পটি সুষ্ঠু বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট এলাকায় বিমানবন্দর স্থাপনের লোকেশন চিহ্নিতকরণের লক্ষ্যে তথ্য প্রেরণ করতে বলা হয়।

 পদ্মা সেতু  হওয়ার পর অর্থনৈতিক দিক দিয়ে পায়রা বন্দরে মানুষের যাতায়াত অনেক বেড়েছে।

দেশের পর্যটনকেন্দ্রগুলোর মধ্যে কুয়াকাটা অন্যতম। এখানে সড়কপথের যোগাযোগব্যবস্থা ভালো হলেও আকাশপথের কোনো ব্যবস্থা নেই। বিমানবন্দর হলে বিদেশি পর্যটকদের সংখ্যা বাড়বে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

পর্যটন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image