• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জয়িতারা সমাজে পথপ্রদর্শক হিসেবে কাজ করছে: প্রতিমন্ত্রী সিমিন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৫৯ পিএম
জয়িতারা সমাজে পথপ্রদর্শক হিসেবে কাজ করছে: প্রতিমন্ত্রী সিমিন 
খুলনা বিভাগীয় পর্যায়ে পাঁচজন শ্রেষ্ঠ জয়িতা

নিউজ ডেস্ক : খুলনা বিভাগীয় পর্যায়ে পাঁচজন শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হলো। খুলনা বিভাগের সম্মাননা প্রাপ্ত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী বাগেরহাট জেলার সুমা মন্ডল, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ঝিনাইদহ জেলার মোছা: জেসমিন নাহার কামনা, সফল জননী নারী কুষ্টিয়া জেলার চন্দনা রানী কুন্ডু। এছাড়া খুলনা জেলার পাখি দত্ত হিজড়া সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখেন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী সাতক্ষীরা জেলার রেহেনা পারভীন।

খুলনা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা অনুষ্ঠানে খুলনা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ২৮ জানুয়ারি প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সিমিন হোসেন (রিমি)।

স্বাধীনতার পর যখন বঙ্গবন্ধু  দেশ পরিচালনার কাজ শুরু করেন, তখন মুক্তিযুদ্ধে জয়ী নারীদের সমাজ গ্রহণ না করলেও রাষ্ট্র তাদের গ্রহণ করে বলেন, প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি)। বঙ্গবন্ধু তাদের বীরাঙ্গনা নাম দেন।

প্রতিমন্ত্রী সিমিন হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সমতার দৃষ্টিভঙ্গি সৃষ্টি করেছেন। নারীর জন্য যেন সমানাধিকারের জায়গাটা প্রশস্ত হয় আমাদের সেই লক্ষ্যে কাজ করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, খুলনা বিভাগীয় কমিশনার মো: হেলাল মাহমুদ শরীফ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কেয়া খান।          

বিশেষ অতিথির বক্তৃতায় সচিব নাজমা মোবারেক বলেন, আজকের জয়িতারা ইউনিয়ন পর্যায় থেকে বিভাগ পর্যন্ত এসেছে। যারা দেশে সকল নারীদের উতসাহ দাতা ও সমাজের জন্য অনুকরণীয়।

অনুভূতি ব্যক্ত করেন সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় খুলনা জেলার পাখি দত্ত হিজড়া। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, খুলনা বিভাগ ও জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image