• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহে বিআরটিসি ট্রেনিং সেন্টারে একশত চালকের প্রশিক্ষণ সম্পন্ন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৩ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৪৩ পিএম
ময়মনসিংহে বিআরটিসি ট্রেনিং সেন্টারে  নারী-পুরুষ একশত চালকের প্রশিক্ষণ সম্পন্ন

বিশেষ প্রতিবেদকদক্ষ চালক তৈরির রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ময়মনসিংহ বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রে একশত জন নারী পুরুষ চালকের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। 

রবিবার (১৩ আগষ্ট) ময়মনসিংহ নগরীর ব্রহ্মপূত্র নদের তীরে চর ঈশ্বরদিয়া (লাল কুঠীর দরবার শরীফ, পীরের বাড়ীর পার্শ্বে) শম্ভুগঞ্জে নবপ্রতিষ্ঠিত ট্রেনিং সেন্টারে বিআরটিসি-এসইআইপি প্রকল্পের আওতায় চালক প্রশিক্ষণ সমাপ্ত উপলক্ষে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় এর স্টাফ রিপোর্টার মোঃ নজরুল ইসলাম। 

বিআরটিসি ডিপো ম্যানেজার মোঃ জাফর আহমেদ এর সভাপতিত্বে এবং প্রশাসন ইনচার্জ মোঃ মাসুদ মিয়ার সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ট্রেইনার মোঃ এনামুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম, প্রশিক্ষণার্থী জান্নাতুল ফেরদৌস ও মোঃ ফয়সল আহমেদ প্রমূখ। 

বিআরটিসি ডিপো ম্যানেজার (অপারেশন) মোঃ জাফর আহমেদ বলেন বিআরটিসির বর্তমান চেয়ারম্যানের দিকনির্দেশনায় এই ডিপোটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হওয়ার পাশাপাশি দ্রুত সময়ের মধ্যেই ডিপোর অবকাঠামোর উন্নয়ন কাজ সমাপ্ত হয়েছে। 

তিনি জানান, ময়মনসিংহ প্রশিক্ষণ কেন্দ্রে বর্তমানে বেসিক ড্রাইভিং (হালকা), আপ-গ্রেডিং ড্রাইভিং (হালকা), ওরিয়েন্টেশন (০১) এক সপ্তাহ, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ এবং বিআরটিসি-এসইআইপি প্রকল্পের আওতায় ১০০ প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ দিচ্ছে। আগামী ব্যাচে এক শত ৫০জন ভর্তি করা হবে। এছাড়াও খুব দ্রুতই বিশ্ব ব্যাংকের একটি প্রকল্পের আওতায় প্রতি ব্যাচে ২ শত প্রশিক্ষণার্থী ভর্তি করা হবে বলে প্রস্তুতি চলছে। এই কেন্দ্রে দুটি মাল্টিমিডিয়া ও শীতাতপ নিয়ন্ত্রিত আধুনিক ক্লাসরুমে একসাথে ১২০জন করে মোট ২৪০জন প্রশিক্ষণ নিতে পারবেন। সকাল-বিকেল দুটি শিফটে প্রতিদিন ৫শত প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ দেয়ার সুযোগ রয়েছে।

উল্লেখ্য, ময়মনসিংহ বিভাগ প্রতিষ্ঠার পর এলাকাবাসীর চাহিদার প্রেক্ষিতে ২০১৮ সালের ২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটিসি ময়মনসিংহ বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image