• ঢাকা
  • শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মালয়েশিয়ায় ভবন ধস, ৩ বাংলাদেশি নিহত  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১০ এএম
মালয়েশিয়ায় ৩ বাংলাদেশি নিহত  
ভবন ধস

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবন ধসে তিন শ্রমিক নিহত হয়েছেন। আরও চারজন নিখোঁজ রয়েছেন। এরা সবাই বাংলাদেশি বলে ধারণা করা হচ্ছে। এ দুর্ঘটনা ঘটে মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে। সংবাদমাধ্যম দ্য স্ট্রেইট টাইমস ও ফ্রি মালয়েশিয়া টুডে বুধবার (২৯ নভেম্বর) আলাদা প্রতিবেদনে তথ্যটি জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার স্থানীয় সময় রাত পৌনে ১০টার দিকে মালয়েশিয়ার পেনাংয়ে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে। এরপর থেকেই উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপে নিখোঁজ শ্রমিকদের সন্ধান করছেন।
 
পেনাংয়ের ডেপুটি পুলিশ প্রধান মোহাম্মদ ইউসুফ জান মোহাম্মাদ বলেন, এ পর্যন্ত ভবনটিতে আটকেপড়া ৯ শ্রমিকের মধ্যে পাঁচজনকে পাওয়া গেছে।
 
ডেপুটি কমিশনার মোহাম্মদ ইউসুফ বলেন, ঘটনার সময় প্রায় ১২ মিটার লম্বা এবং প্রায় ১৪ টন ওজনের একটি বিম ভেঙে পড়ে। এ ঘটনার পর আরও ১৪টি বিম ভেঙে পড়ে। নির্মাণাধীন এ সাইটে কাজের জন্য ১৮ শ্রমিক নিয়োগ করা হয়েছিল।
  
তিনি বলেন, নিহতদের মধ্যে দুজন ঘটনাস্থলে মারা গেছেন এবং অন্য একজন হাসপাতালে মারা গেছেন। গুরুতর আহত অন্য দুজনকে চিকিৎসার জন্য পেনাং হাসপাতালে পাঠানো হয়েছে।
 
বাংলাদেশ কনস্যুলেটের শাইক ইসমাইল আলাউদ্দীন বলেছেন, তারা এখনও দুর্ঘটনায় হতাহতদের বিষয়ে বিস্তারিত জানার অপেক্ষায় আছেন।

দ্য স্ট্রেইট টাইমস জানায়, ওই ভবনে যেসব শ্রমিক কাজ করছিল তারা সবাই বাংলাদেশি।  ফ্রি মালয়েশিয়া টুডে বলছে, দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন, তাদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন মোহাম্মদ ইউসুফ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image