• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুক্তরাষ্ট্র দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়: মোমেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১৯ পিএম
যুক্তরাষ্ট্র তত্ত্বাবধায়ক সরকার চায় না
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

নিউজ ডেস্ক:  যুক্তরাষ্ট্র দেশের প্রচলিত আইনানুযায়ী সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র তত্ত্বাবধায়ক সরকার চায় না। আমাদের দেশে যে আইন আছে, সে আইনে ইলেকশন চায়। দেশের প্রচলিত আইনানুযায়ী সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। আর আমরা তাদের জানিয়েছি যে, আমরা কী কী করেছি স্বচ্ছ নির্বাচনের জন্য।

শুক্রবার বিকেলে সিলেটে মোমেন ফাউন্ডেশনের উদ্দ্যোগে অসহায় ও দুস্থদের মাঝে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের উন্নয়নের সহযোগী হতে চায়। তাই আমাদের দিকে বিশেষ নজর আছে। তারা চায় আমাদের নির্বাচন যেন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়। আমরা বলেছি, ছবিসহ ভোটার তালিকা তৈরি করেছি, স্বচ্ছ ব্যালট বাক্স তৈরি করেছি, শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করেছি। শুনে তারা খুশি হয়েছে।

তবে যুক্তরাষ্ট্র নির্বাচনের সময় কোনো মারামারি চায় না জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের দেশে জানুয়ারির ৬ তারিখের কংগ্রেসে কয়েকজন লোক মরে গেছে। সেজন্য তারা চাচ্ছে যে, বাংলাদেশ একটি আদর্শ নির্বাচন করে পৃথিবীকে দেখাবে আমরা খুব ভালো নির্বাচন করি।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে বদ্ধপরিকর। অন্য সব দলকেও আন্তরিকতা নিয়ে আসতে হবে। নির্বাচন ছাড়া সরকার গঠনের অন্য কোনো পথ আমার জানা নেই।’

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image