• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সন্ত্রাসের পরিসমাপ্তি চাইলে পাকিস্তানকে সাহায্য করবে ভারত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:১৯ এএম
রাজনাথ সিং
ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

নিউজ ডেস্ক:  প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সন্ত্রাসবাদ নির্মূলে পাকিস্তানকে সাহায্যের প্রস্তাব দিয়েছেন। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজনাথ সিং বলেছেন, পাকিস্তানের উচিত তার মাটি থেকে সন্ত্রাসবাদ বন্ধ করা। 

তিনি বলেন, যদি মনে হয় তারা এই কাজটি করতে সক্ষম নয়, তাহলে ভারত তার প্রতিবেশী হওয়ায় তাকে সাহায্য করতে পারে। এর জন্য পাকিস্তানকে ডাকতে হবে।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, পাকিস্তান যদি সন্ত্রাসকে ব্যবহার করে ভারতকে অস্থিতিশীল করার চেষ্টা করে, তাহলে তাকে পরিণতি ভোগ করতে হবে। আমরা কোনো মূল্যে আন্তঃসীমান্ত সন্ত্রাসকে বরদাস্ত করব না। সন্ত্রাস বন্ধ না করে আমরা পাকিস্তানের সঙ্গে সম্পর্ক উন্নত করতে পারব না।

প্রতিরক্ষা মন্ত্রী সেইসব রিপোর্টও প্রত্যাখ্যান করেছেন যেখানে বলা হয়েছে চীন ভারতের অনেক জমি দখল করেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে কেউ ভারতের এক ইঞ্চি জমিও দখল করেনি। প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় (এলএসি) চীনের নির্মাণের খবরে তিনি বলেছেন উভয় দেশই তাদের মধ্যে নির্মাণ করতে স্বাধীন। নিজ নিজ অংশ।

প্রতিরক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দেশ দ্রুত উন্নয়নের পথে এগোচ্ছে। আগামী ২০-২৫ বছরে ভারত বিশ্ব সুপার পাওয়ার হবে। বিশ্ব আমাদের দিকে আশার চোখে তাকিয়ে আছে। বিশ্বের বড় বড় দেশগুলোও তা মেনে নিচ্ছে।

প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমাদের সরকার কোনো বৈষম্য ছাড়াই জনগণের উন্নয়নে কাজ করেছে। ধর্ম, বর্ণ বা সম্প্রদায় বিবেচনা না করেই প্রকল্পের সুবিধা সরাসরি সাধারণ মানুষের কাছে প্রসারিত করা হয়েছে। তিনি বলেন, তরুণদের কর্মসংস্থান ও নারীদের ন্যায়বিচারের ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমাদের সরকার নারীদের এগিয়ে নিতে এবং তাদের প্রতি অবিচার দূর করার চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় তিন তালাকের মতো কুপ্রথার অবসান ঘটে। তিনি বলেছিলেন, মোদি সরকার হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান সহ সমস্ত ধর্ম ও সম্প্রদায়ের মহিলাদের ক্ষমতায়নে প্রতিশ্রুতিবদ্ধ।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image