• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিদায়ের রঙিন-বরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩৭ পিএম
বিদায়ের
রঙিন-বরণ

ইবি প্রতিনিধি : বিশ্ববিদ্যালয়ের পরিসমাপ্তিতে বরণ করা হয় চূড়ান্ত বিদায়। ভর্তির পর থেকে ক্যাম্পাসে কাটে কত শত স্মৃতি মাখানো সময়। ধর্ম, বর্ণ ভুলে সকলের সঙ্গে হয় বন্ধুত্বের এক মেলবন্ধন। আনন্দ-আড্ডা, সুখ-দুঃখে কেটেছে কতক বছর। তাই বিদায়ে সকল স্মৃতিকে আঁকড়ে ধরে আসে বিদায় নেওয়ার পালা। এক খন্ড জীবনের পাড়ি-কে তাই কিছু আয়োজনের মধ্য দিয়ে স্মরণীয় করতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আয়োজন করেছে এক সমাপনীর। বিভাগটির ৭০ জনের বেশি শিক্ষার্থী এই আয়োজনে অংশগ্রহণ করেছেন। 

কাঠফাটা গ্রীষ্মের সকালে মৃদু রোদ আকাশে উঁকি দিয়েছে। আজ সকাল সাড়ে ১০টার দিকে ব্যাচের সকলেই জড়ো হয়েছে সেই চিরচেনা বিভাগে। সকলের পরনে আলাদা রঙ-বেরঙের জামা, হাতে সাদা টি-শার্ট। পরে অনুষদের সামনে কালার ফেস্ট শুরু হলে যেন বয়ে চলে এক উৎসবের হাওয়া। 

বেলা সাড়ে এগারোটায় শোভাযাত্রা নিয়ে ব্যান্ড পার্টির বাজনায় বিশ্ববিদ্যালয়ের সড়কগুলোয় প্রদক্ষিণ করেন বিদায়ী শিক্ষার্থীরা। সকলের সাথে শেষ স্মৃতি রাখতে ফটোসেশান চলে একাধারে। লাল, হলুদ, সবুজ, নীলসহ নানা রঙের আবিরে রাঙিয়ে দেন একে অপরকে। সঙ্গে হৈহুল্লোড় আর ব্যান্ড দলের সুরের সঙ্গে নাচানাচি। তাঁদের পরনে থাকা টি-শার্টে একে অপরের মনের অগোছালো কথাগুলো রঙিন কালি দিয়ে লিখতে থাকেন। টি-শার্টগুলো অব্যক্ত অনুভূতি আর ভালোবাসা মাখা উক্তিতে ভরে ওঠে। যেন সেগুলো এই ভালোবাসার বন্ধনের প্রতীক। 

পরে বেলা সাড়ে বারোটায় সকলের উপস্থিতিতে একসাথে ভোজ করেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থী মামুন অর রশিদ বলেন, আজকের দিনটি স্মৃতি হবে। আমাদের দীর্ঘদিনের বন্ধুত্ব টিকে থাকুক। বিদায় তো নিতেই হবে, আজ আমরা নিচ্ছি, কাল অন্যরা নেবে। তবে সব সময় স্মৃতির পাতায় থাকবে ইবির ডায়না চত্বর। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image