• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গুগলে নিয়োগ পেলেন পলাশের কৃতিসন্তান সাজ্জাদ হোসেন শাওন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৭ পিএম
গুগলে নিয়োগ পেলেন পলাশের
কৃতিসন্তান সাজ্জাদ হোসেন শাওন

মোহাম্মদ মিনার হোসেন খান, পলাশ, নরসিংদী থেকে : নরসিংদী জেলার পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজৈর এলাকার কৃতিসন্তান সাজ্জাদ হোসেন শাওন নিয়োগ পেলেন গুগলে।         

বাংলাদেশের কৃতি সন্তানদের মধ্যে  অনুপ্রেরণার অনন্য  এক নাম সাজ্জাদ হোসেন শাওন। তিনি পিএইচডি শেষ করার আগেই নিয়োগ পেলেন বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন এবং প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান গুগলে। এই প্রতিষ্ঠানের দক্ষিণ কোরিয়ার অফিসে সার্ভার সিকিউরিটি অফিসার হিসেবে নিয়োগ পান তিনি। ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রীস্টাব্দ স্থায়ী নিয়োগপত্র হাতে পেলেও  সাজ্জাদ হোসেন শাওন  অস্থায়ীভাবে কাজ শুরু করেন ২ জানুয়ারি থেকে।

সাজ্জাদ হোসেন শাওন  নরসিংদী জেলার পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজৈর গ্রামের সন্তান । তার বাবা মাওঃ মোঃ ওসমান গনি ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক এবং  মা শেফালি বেগম একজন  গৃহিণী। ওসমান গনি দম্পতির দুই ছেলে ও এক মেয়ের মধ্যে সাজ্জাদ হোসেন সবার বড়। ছোট ভাই শাহাদাত হোসেন সাগর শিউলের একটি ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্সে মাস্টার্স করার পাশাপাশি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফোর্ড এ চাকরি করছেন। ছোট বোন উম্মে মারিয়া গাজীপুরের কালীগঞ্জ মহিলা কলেজে অধ্যায়নরত।

সাজ্জাদ হোসেন শাওন গুগলে নিয়োগ প্রসঙ্গে  বলেন, দীর্ঘদিনের স্বপ্ন ছিলো বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান  গুগল, মাইক্রোসফট, অ্যামাজান এর মতো বড় বড় প্রতিষ্ঠানে চাকরি করবো। আলহামদুলিল্লাহ  সেই স্বপ্ন আজ  পূরণ হয়েছে। এ প্রাপ্তির  অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না। আমার উপরে অর্পিত দায়িত্ব যেন  সঠিক ভাবে পালন করতে পারি সেজন্য আমার পলাশ উপজেলার সর্বস্তরের জনগণ সহ সবার কাছে দোয়া কামনা করছি। 

উল্লেখ্য, সাজ্জাদ হোসেন শাওন স্কুল জীবন থেকেই খুব মেধাবী ছাত্র ছিলেন। ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, নরসিংদী মডেল কলেজ থেকে এইচএসসি এবং  বিজিএমইএ ইউনিভার্সিটি অফ  টেকনোলজি  (BUFT) থেকে  ২ বছরের গ্রাজুয়েশন  শেষ করে ক্রেডিট ট্রান্সফার করে Hanseo University (South Korea) থেকে গ্রাজুয়েশন ও MBA সম্পন্ন করেন। তাছাড়া বর্তমানে তিনি  একই শিক্ষা প্রতিষ্ঠান থেকে  পাবলিক এডমিনিস্ট্রেশন এর উপর  পিএইচডি ডিগ্রি অর্জন  চলমান রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image