• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গুগলে চাকরি পেলেন পলাশের সাজ্জাদ হোসেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
গুগলে চাকরি পেলেন পলাশের
সাজ্জাদ হোসেন

বোরহান মেহেদী, পলাশ (নরসিংদী) প্রতিনিধি : বাংলাদেশের ছেলেদের জন্য অনুপ্রেরণার এক নাম সাজ্জাদ হোসেন শাওন। তিনি পিএইচডি শেষ করার আগেই নিয়োগ পেলেন বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন এবং প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান গুগলে।

এ প্রতিষ্ঠানের দক্ষিণ কোরিয়ার অফিসে সার্ভার সিকিউরিটি অফিসার হিসেবে নিয়োগ পান তিনি। এ বছরের ৩ ফেব্রুয়ারি স্থায়ী নিয়োগপত্র হাতে পেলেও তিনি গুগলে অস্থায়ীভাবে কাজ শুরু করেন ২ জানুয়ারি থেকে।

সাজ্জাদ হোসেন শাওনের বাড়ি নরসিংদী জেলার পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজৈর গ্রামে। তার বাবা মাওলানা মো. ওসমান গনি ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক। মা শেফালি বেগম গৃহিণী।

এ দম্পতির দুই ছেলে ও এক মেয়ের মধ্যে সাজ্জাদ হোসেন সবার বড়। ছোট ভাই শাহাদাত হোসেন সাগর শিউলের একটি ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্সে মাস্টার্স করার পাশাপাশি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফোর্ডে চাকরি করছেন। ছোট বোন উম্মে মারিয়া গাজীপুরের কালীগঞ্জ মহিলা কলেজে অধ্যায়নরত।

গুগলে চাকরি পাওয়া প্রসঙ্গে সাজ্জাদ হোসেন শাওন বলেন, দীর্ঘদিনের স্বপ্ন ছিল গুগল, মাইক্রোসফট, অ্যামাজানের মতো বড় বড় প্রতিষ্ঠানে চাকরি করব। সেই স্বপ্ন আজ পূরণ হয়েছে। এ অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না। সবার দোয়া চাই যেন আমার উপরে অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি।

উল্লেখ্য, সাজ্জাদ হোসেন শাওন স্কুলজীবন থেকেই খুব মেধাবী। ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, নরসিংদী মডেল কলেজ থেকে এইচএসসি, বিজিএমইএ ইউনিভার্সিটি অফ অ্যান্ড টেকনোলজি (BUFT) থেকে গ্রাজুয়েশন ২ বছর শেষ করে ক্রেডিট ট্রান্সফার করে Hanseo University (South Korea) থেকে গ্র্যাজুয়েশন ও MBA সম্পন্ন করেন এবং বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ে পাবলিক এডমিনিস্ট্রেশন পিএইচডি চলমান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image