• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কারাগারে নির্বাচনী বৈঠক করবেন ইমরান খান: ইসলামাবাদ হাইকোর্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৩২ এএম
পাকিস্তান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও ক্রিকেটার ইমরান খান

নিউজ ডেস্ক: দেশে অনুষ্ঠিতব্য নির্বাচনের পরিপ্রেক্ষিতে, ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) পিটিআই নেতা এবং আইনজীবীদের জেলে ইমরান খানের সাথে দেখা করার এবং নির্বাচনী সভা করার অনুমতি দিয়েছে।

৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনকে কেন্দ্র করে পাকিস্তানের রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত। এদিকে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্বস্তি কিছুটা কমছে বলেই মনে হচ্ছে। প্রকৃতপক্ষে, ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) শুক্রবার পিটিআই নেতা ও আইনজীবীদের আদিয়ালা কারাগারে বন্দী ইমরান খানের সাথে দেখা করার এবং নির্বাচনী সভা করার অনুমতি দিয়েছে।

পাকিস্তানে ইংরেজি দৈনিক  ডন জানিয়েছে, নির্বাচনী কৌশল নিয়ে আলোচনার জন্য দলের সদস্য আসাদ কায়সার, জুনায়েদ আকবর খান, সিনেটর আওরঙ্গজেব খান এবং বন্ধু মোহাম্মদ খান এবং ইশতিয়াক মেহেরবানের সাথে বৈঠকের সময় ইমরানের দায়ের করা একটি পিটিশনে বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব এই আদেশ দেন।

 এই বৈঠকে দলের নেতাদের সঙ্গে ইমরান খানের দেখা করার জন্য অনুমতি চাওয়া হয়েছিল। পিটিশনে আদালতকে অনুরোধ করা হয়েছিল আদিয়ালা কারাগারের সুপারিনটেনডেন্টকে নির্দেশ দেন যাতে ইমরান তার আইনি দলের সাথে পরামর্শের সময় তার গোপনীয়তা নিশ্চিত করেন।

ইমরান খানকে স্বস্তি দিয়েছে আদালত

 পরবর্তীকালে, আদালত চেয়ারপারসন গওহর খান সহ পিটিআই-এর আইনজীবীদের কারাগারে ইমরানের সাথে পরামর্শ করার অনুমতি দেয়।আদালত জেল সুপারের তত্ত্বাবধানে গোহর এবং প্রাক্তন প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠক করার আদেশও দেয়।

 সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পিটিআইয়ের আইনজীবী শাহিন বলেন, কার নির্দেশে ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী এবং পাকিস্তানের নির্বাচন কমিশন কাজ করছে তা সবাই দেখতে পাচ্ছেন। আজ জনগণ ইমরান খানের পাশে দাঁড়িয়েছে, এমন পরিস্থিতিতে ইসিপি ও অভিজাত রাজনৈতিক দলগুলো তাদের পরাজয় দেখছে।

নির্বাচনের প্রস্তুতিতে ব্যস্ত রাজনৈতিক দলগুলো

উল্লেখ্য, নির্বাচনী কর্মসূচি প্রকাশের সঙ্গে সঙ্গে পাকিস্তানের রাজনৈতিক দলগুলো তাদের প্রস্তুতি শুরু করেছে। রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ শেষ হওয়ায় পুরোদমে চলছে নির্বাচনী কার্যক্রম। প্রতিবেদনে বলা হয়, ২৫ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন রিটার্নিং কর্মকর্তা।

এর আগে, পিটিআই চেয়ারম্যান গওহর খান বলেছিলেনস কাদের প্রার্থি হিসেবে দাড় কানো হবে সেই সিদ্ধান্ত এখনও দলের প্রতিষ্ঠাতা ইমরান খানই নেবেন। ব্যারিস্টার আলী জাফর বলেন প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে জেলে থাকা পিটিআই কর্মীদের অগ্রাধিকার দেওয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image