• ঢাকা
  • মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জিম্বাবুয়ের বিপক্ষে জয় অস্ট্রেলিয়ার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম
জিম্বাবুয়ের বিপক্ষে
সহজ জয় অস্ট্রেলিয়ার

নিউজ ডেস্ক : তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ উইকেটের সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। বোলিংয়ে ক্যামেরুন গ্রিনের ৫ উইকেট এবং ব্যাটিংয়ে ডেভিড ওয়ার্নারের অর্ধশতকে ৯৯ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অজিরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধীরগতিতে ব্যাটিং করতে থাকে সফরকারীরা। ওপেনিং জুটি থেকে আসে ৪২ রান। ইনোসেন্ট কায়াকে কট এন বল করে অজিদের হয়ে উইকেটের সূচনা করেন মিচেল মার্শ। এরপর নিয়মিত উইকেট হারাতে থাকলেও ওয়েসলি মাধভেরে ছিলেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের মধ্যে আলাদা। তার ৯১ বলে ৭২ রানের ইনিংসের ওপর ভর করেই দুইশ রানের সংগ্রহ পায় জিম্বাবুয়ে।

মাঝে তদিওয়ানাশে মারুমণির ৪৫ এবং অধিনায়ক চাকাভার ৩১ বাদে কেউই ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। অস্ট্রেলিয়ার হয়ে ৫ উইকেট শিকার করেন ক্যামেরুন গ্রিন। এ ছাড়াও তিনটি উইকেট পেয়েছেন স্পিনার জাম্পা।

জবাবে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই স্বাচ্ছন্দ্যে খেলতে থাকেন অধিনায়ক ফিঞ্চ ও ওয়ার্নার। ফিঞ্চ ১৫ রানে ফিরে গেলেও ওয়ার্নার এক প্রান্ত আগলে রেখে খেলতে থাকেন। স্টিভ স্মিথের সঙ্গে করেন ৬৫ রানের জুটি। ওয়ার্নারকে ৫৭ রানে বোল্ড করে জুটি ভাঙেন সিকান্দার রাজা।

শেষের দিকে এসে গ্লেন ম্যাক্সওয়েলের অপরাজিত ৯ বলে ৩২ রানের ঝড়ো ইনিংসের কারণে অর্ধশতক করতে পারেননি স্মিথ। তিনি অপরাজিত থাকেন ৪৮ রানে। জিম্বাবুয়ের হয়ে ৩ উইকেট পান রায়ান বার্ল। ৫ উইকেট পাওয়ায় ম্যাচসেরা হয়েছেন ক্যামেরুন গ্রিন। সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ আগস্ট।

ম্যাচ শুরুর আগে জাতীয় সংগীতের পর প্রয়াত অ্যান্ড্রু সাইমন্ডসের প্রতি শ্রদ্ধা জানানো হয়। গত ১৪ মে এক গাড়ি দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন সাবেক এই অজি অলরাউন্ডার।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image